Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নগদ ডলার সর্বোচ্চ কত টাকায় বিক্রি হচ্ছে জানিয়ে দিলো ব্যাংক

নগদ ডলার সর্বোচ্চ কত টাকায় বিক্রি হচ্ছে জানিয়ে দিলো ব্যাংক

তীব্র সংকটের কারণে বাণিজ্যিক ব্যাংকগুলোতে নগদ ডলারের দাম বাড়ছে। এখন ব্যাংকে নগদ ডলারের দাম বেড়ে দাঁড়িয়েছে ১১৩ টাকা। একটি বেসরকারি ব্যাংক এখন এই দামে নগদ ডলার বিক্রি করছে। অন্যান্য অধিকাংশ ব্যাংক প্রতি ডলার বিক্রি করছে ১১১ থেকে ১১২ টাকায়। কয়েকটি ব্যাংক ডলার বিক্রি করছে ১১০ টাকায়।

দাম বাড়লেও চাহিদা অনুযায়ী ডলার পাচ্ছেন না ব্যাংকগুলোতে গ্রাহকরা। ফলে অনেকেই কার্ব মার্কেট থেকে ডলার কিনছেন। এদিকে কার্বোহাইড্রেটের বাজারে চাহিদা বাড়ছে এবং সেখানে এর দামও বাড়ছে। গত রোববার প্রতি ডলার সর্বোচ্চ ১১৮ টাকা দরে বিক্রি হয়েছে। এখন দাম কিছুটা বেড়েছে।

সূত্র জানায়, বর্তমানে মেঘনা ব্যাংক সর্বোচ্চ ১১৩ টাকায় নগদ ডলার বিক্রি করছে। বেসরকারি খাতের সামাজিক ইসলামী ও বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক বিক্রি করছে ১১২ টাকায়। আল আরাফাহ ব্যাংক ১১১ টাকা ৭৫ পয়সা, বাংলাদেশ কৃষি ব্যাংক ১১১ টাকা ৬০ পয়সা, আইএফআইসি, সিটি ব্যাংক এনএ, এক্সিম, গ্লোবাল ইসলামী ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, মধুমতি ব্যাংক, সিটি ব্যাংক, উত্তরা ব্যাংক, এনসিসি ব্যাংক, পদ্মা ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক ১১১ ডলার বিক্রি হচ্ছে ৫০ পয়সায়।
অন্য ব্যাংকগুলো বিক্রি করছে ১১০ টাকা থেকে ১১১ টাকার মধ্যে। দুটি ব্যাংক ১১০ টাকার নিচে ডলার বিক্রি করছে।

এক ডলারের গড় বিক্রি মূল্য ১১০ টাকা ৮০ পয়সা। সরকারি ব্যাংকগুলোর মধ্যে সোনালী, জনতা ও অগ্রণী ব্যাংক বিক্রি হচ্ছে ১০৯ টাকা ৫০ পয়সা, রূপালী ব্যাংক বিক্রি হচ্ছে ১১০ টাকা ৫০ পয়সায়।

এদিকে কোথাও না কোথাও ১২০ টাকায় প্রতি ডলার বিক্রি হচ্ছে । তবে বেশির ভাগ ডলার বিক্রি হচ্ছে ১১৮ টাকা থেকে গড়ে ১১৭ টাকা।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

One comment

  1. Ali Akbar Tipu Tipu

    ব্যাংক গুলো কাদের কাছে ডলার বিক্রি করে ? আমি তো সোনালী ব্যাংক, আই এফ আই সি ব্যাংক ঘুরেও বিদেশে যাওয়ার জন্য কোন ডলার কিনতে পারিনি !

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *