Friday , September 20 2024
Breaking News
Home / International / একে একে ৪ উড়োজাহাজে ধরে গেল আগুন, জানা গেল ‍সর্বশেষ অবস্থার খবর

একে একে ৪ উড়োজাহাজে ধরে গেল আগুন, জানা গেল ‍সর্বশেষ অবস্থার খবর

রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় শহর পেসকভের একটি বিমানবন্দরে ড্রোন হামলা হয়েছে। অন্তত চারটি পরিবহন বিমানে আগুন লেগে বড় ধরনের ক্ষতি হয়েছে। বুধবার লাটভিয়া ও এস্তোনিয়ার সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

রুশ রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাসার জানিয়েছে, বিমানবন্দরে ড্রোন হামলার সময় ভারী গুলির শব্দ শোনা গেছে। পেসকভ শহরটি ইউক্রেনীয় সীমান্ত থেকে প্রায় ৮০০ কিলোমিটার দূরে অবস্থিত।

রুশ প্রতিরক্ষা বাহিনী ড্রোন প্রতিহত করেছে বলে দাবি করেছেন আঞ্চলিক রুশ গভর্নর মিখাইল ভেদেরনিকভ। তার টেলিগ্রামে পোস্ট করা ভিডিওতে আগুন, বিস্ফোরণ এবং সাইরেন শোনা যায়। ভেদেরনিকভ বলেন, এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ক্ষয়ক্ষতি নিরূপণ করা হচ্ছে।

সোশ্যাল মিডিয়ার ভিডিও ফুটেজে আগুন থেকে কালো ধোঁয়া বের হতে দেখা গেছে। স্থানীয়রা জানিয়েছেন, বিমানবন্দর ও আশপাশে তারা গুলির শব্দ শুনেছেন।

এই ঘটনায়, বুধবার রাশিয়ান কর্তৃপক্ষ ভনুকোভো বিমানবন্দরটি সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে। একাধিক সূত্র জানায়, পেসকভ বিমানবন্দর ঘাঁটিতে ১০ থেকে ২০টি ড্রোন হামলা চালায়। সে সময় রুশ সেনারা ছোট অস্ত্র ব্যবহার করে ড্রোন মোকাবেলার চেষ্টা করছিল।

ইউক্রেন জড়িত কিনা তা নিশ্চিত করা হয়নি। সম্প্রতি রাশিয়ার অভ্যন্তরে এমন ঘটনা কয়েকগুণ বেড়েছে। যার জন্য ক্রেমলিন কিয়েভকে দায়ী করে।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *