Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নামাজ শেষে আদালত এলাকা থেকে বের হতেই বিপাকে বিএনপির আলোচিত নেতা, তুলে নিয়ে গেল পুলিশ

নামাজ শেষে আদালত এলাকা থেকে বের হতেই বিপাকে বিএনপির আলোচিত নেতা, তুলে নিয়ে গেল পুলিশ

বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছকে ডিবি হেফাজতে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) মধ্যরাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একজন দায়িত্বশীল কর্মকর্তা জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজধানীর কাকরাইল এলাকা থেকে বিএনপি নেতা জিকে গাউছকে ডিবি পুলিশ ধরে নিয়ে গেছে, দলের পক্ষ থেকে এমন অভিযোগের সত্যতা জানতে চাইলে ডিবি কর্মকর্তা ‘হ্যাঁ’ জবাব দেন।

তবে কখন, কোথা থেকে এবং কী কারণে তাকে ডিবির হেফাজতে নেওয়া হয়েছে সে বিষয়ে কোনো কর্মকর্তার কাছ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে রাত ১২টার দিকে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জাগো নিউজকে বলেন, হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পাওয়ার পর জিকে গাউছের কোনো হদিস নেই।

হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব এমদাদুল হক ইমরান জানান, হাইকোর্ট থেকে জামিন পেয়ে জিকে গাউছ মাগরিবের নামাজ আদায় করেন। এরপর আদালত এলাকা থেকে বের হলে ডিবি পুলিশ তাকে তুলে নিয়ে যায়।

দলীয় সূত্রে জানা গেছে, গত ১৯ আগস্ট হবিগঞ্জ জেলায় বিএনপি আয়োজিত মিছিলে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় গত ২১ আগস্ট পুলিশ সাতশো নেতাকর্মীদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করে জিকে গাউছকে গ্রেফতার করে। প্রধান অভিযুক্ত। সেই মামলায় মঙ্গলবার জিকে গউছসহ হবিগঞ্জের ১৮৩ নেতাকর্মী হাইকোর্টে জামিনের আবেদন করেন। বিকেলে শুনানি শেষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এমডি আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চ তাদের ছয় সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *