Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বড় ধরনের রদবদল হলো প্রশাসনে

এবার বড় ধরনের রদবদল হলো প্রশাসনে

একজন সচিবকে পদোন্নতি দেওয়ার মাধ্যমে সিনিয়র সচিব করা হয়েছে। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান এক বছরের জন্য পুনর্নিযুক্ত হয়েছেন। এ ছাড়া অতিরিক্ত বিভাগীয় কমিশনার, যুগ্মসচিব, জেলা প্রশাসক, উপসচিব, সিনিয়র সহকারী সচিব এবং উপজেলা নির্বাহী অফিসার পদে বড় রদবদল করা হয়েছে।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের সচিব এ আদেশ দেন। সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারকে সিনিয়র সচিব পদে পদোন্নতি দিয়ে একই বিভাগে দায়িত্ব দেওয়া হয়েছে। সিনিয়র সচিবের পদমর্যাদা সচিব এবং মন্ত্রিপরিষদ সচিবের মাঝামাঝি। বর্তমানে দশজন কর্মকর্তা সিনিয়র সচিব হিসেবে কাজ করছেন। ২০১২ সালে প্রশাসনে সিনিয়র সচিবের পদ সৃষ্টি করা হয়।

পৃথক আদেশে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মের সম্পর্ক পরিত্যাগের শর্তে প্রকৌশলী মো. মাহবুবুর রহমানকে ১ সেপ্টেম্বর থেকে পরবর্তী এক বছরের জন্য বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে পুনরায় নিয়োগ দেওয়া হয়েছে।

পৃথক আদেশে নিরাপত্তা সেবা বিভাগের যুগ্ম সচিব ড. ফারুক আহমেদকে খুলনায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আসিব আহসান সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মো. আজিজুর রহমান বিপিএএকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে ময়মনসিংহে বদলি করা হয়েছে।

পৃথক আদেশে ওএসডি যুগ্ম সচিব মুহাম্মদ মঞ্জুরুল হককে অর্থ বিভাগে, হাবিবুন নাহারকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে পদায়ন করা হয়েছে। পৃথক আদেশে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে বদলির আদেশে মো. হেলাল হোসেনকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সৈয়দা ফারহানা কাউনাইনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

পৃথক আদেশে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব বদিউল আলমকে জেলা প্রশাসক হিসাবে নরসিংদী, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ে সংযুক্ত শাহ জুলফিকার হায়দারকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে এবং খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক মো. বদিউজ্জামানকে জোনাল সেটেলমেন্ট অফিসার হিসাবে বরিশালে পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে বগুড়া ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জানে আলমকে দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক, মাগুরা মোহাম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রামানন্দ পাল ও সিরাজগঞ্জ তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিমকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে বগুড়ায় এবং মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল আউয়ালকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে গাইবান্ধায় বদলি করা হয়েছে।

পৃথক আদেশে জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো. মোরশেদুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার সাবরিনা শারমিন এবং রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার আবু সালেহ মোহাম্মদ হাসনাতকে রাজশাহী বিভাগীয় কমিশনারের অধীনে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে পদায়ন করা হয়েছে। একই আদেশে কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো. মিনহাজুল ইসলামকে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে রংপুরের বিভাগীয় কমিশনারের অধীনে রাখা হয়েছে।

পৃথক আদেশে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার আবিদা সুলতানা, মো. মাহবুবুর রহমান এবং শেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার অনুপম অনুপকে উপজেলা নির্বাহী কর্মকর্তা পদে পদায়নের জন্য সিলেটের বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে। একই আদেশে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার হরে কৃষ্ণ অধিকারীকে উপজেলা নির্বাহী কর্মকর্তা পদে পদায়নের জন্য খুলনার বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

মিজানুর রহমানকে বিভাগীয় কমিশনার বরিশালের অধীনে এবং এসএমএন জামিউল হিকমাকে বিভাগীয় কমিশনার চট্টগ্রামের অধীনে সহকারী কমিশনার পদে পদায়নের জন্য পৃথক আদেশ দেওয়া হয়েছে।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *