Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মুসলিম যুবকের সঙ্গে গৃহবধূর অনৈতিক কাজ, শুদ্ধ করতে অসামাজিক শাস্তি দিলো মাতব্বর

মুসলিম যুবকের সঙ্গে গৃহবধূর অনৈতিক কাজ, শুদ্ধ করতে অসামাজিক শাস্তি দিলো মাতব্বর

নওগাঁর বদলগাছীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক গৃহবধূর মাথা ন্যাড়া করে কাদা ঢেলে ‘শুদ্ধি’ করার অভিযোগ উঠেছে স্থানীয় মাতব্বরদের বিরুদ্ধে। জানা যায় ওই নারীর বিরুদ্ধে অনৈতিক সম্পর্কের অভিযোগ উঠেছে তাই এমন শাস্তি।

সোমবার (২৮ আগস্ট) সকালে উপজেলার মথুরাপুর ইউনিয়নের গোয়েশপুর বাঁশপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। একজন গ্রাম মাতব্বরের উপস্থিতিতে গৃহবধূর বাড়ির উঠোনে তার মাথা ন্যাড়া করার পর ঘোল ঢেলে দেওয়া হয়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন নারী জানান, এক মুসলিম যুবকের সঙ্গে ওই গৃহবধূর অনৈতিক সম্পর্ক ছিল। এ কারণে গ্রামের মাতবরের সিদ্ধান্তে তার মাথা মুণ্ডন করে পবিত্র করা হয়। তারা জানান, এ কাজে গৃহবধূর স্বামীরও সম্মতি ছিল।

গৃহবধূর বাড়িতে গিয়ে দেখা যায়, শাড়ি দিয়ে মাথা ঢেকে রেখেছেন গৃহবধূ। প্রতিবেশী মহিলারা তাকে ঘর থেকে বের হতে দেয় না। এ সময় ওই গৃহবধূ দাবি করেন, কারও সঙ্গে তার অনৈতিক সম্পর্ক ছিল না। গ্রামের মাতবরের সিদ্ধান্তে তার মাথা ন্যাড়া করে তার গায়ে ঘোল ঢেলে দেয়া হয়।

ওই গ্রামের সনাতন ধর্মগুরু গোবিন্দ সাহা বলেন, আমি মনে করি গৃহবধূ প্রতিশোধের শিকার। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নেতা বিমল চন্দ্রের কারণে এই শুদ্ধি। এমন সিদ্ধান্তে একমত হয়েছেন গ্রামের আরও কয়েকজন মাতব্বর। এর আগে কখনো মাথা মুণ্ডন করে ঘোল ঢেলে পবিত্র করার কথা শুনেনি কেউ।

এ বিষয়ে জানতে স্থানীয় মাতব্বর বিমল চন্দ্রের সঙ্গে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত ফোনটি বন্ধ পাওয়া যায়। পরে তাকে খুঁজতে জবারীপুর বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানে গিয়েও তাকে পাওয়া যায়নি।

স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম বাবু জানান, দুপুরের পর ঘটনাটি শুনেছি। এরপর বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়।

বদলগাছী উপজেলার সভাপতি বৌদ্দ নাথ বলেন, বিষয়টি খুবই অমানবিক। এমন নিয়ম আগে কখনো শুনিনি।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বলেন, ঘটনাটি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *