Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সাঈদীকে নিয়ে স্ট্যাটাস: গ্রেপ্তার সেই প্রবাসীর মা’কে নিয়ে এলো নতুন তথ্য

সাঈদীকে নিয়ে স্ট্যাটাস: গ্রেপ্তার সেই প্রবাসীর মা’কে নিয়ে এলো নতুন তথ্য

যুক্তরাষ্ট্রের মিশিগান বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণারত তানজিলুর রহমানের মা আনিশা সিদ্দিকা আট দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন।

সোমবার (২৮ আগস্ট) খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ এসএম আশিকুর রহমান তার জামিন আবেদন মঞ্জুর করেন।

আনিশা সিদ্দিকার আইনজীবী মনিরুল ইসলাম পান্না জানান, সন্ধ্যায় তাকে খুলনা জেলা কারাগার থেকে মুক্তি দেওয়া হয়। গত ২০ আগস্ট সকালে নগরীর বয়রা হাজী ফয়েজ উদ্দিন রোডে আনিশা সিদ্দিকাকে তার বাবার বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারের বিষয়ে খালিশপুর থানার ওসি মনিরুল গিয়াস বলেন, অন্তর্ঘাতমূলক ষড়যন্ত্র করার জন্য সমবেত হওয়া আনিছা সিদ্দিকাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। একইসঙ্গে অভিযুক্তদের বিরুদ্ধে খালিশপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

তবে আনিশা সিদ্দিকার ছেলে তানজিলুর রহমান অভিযোগ করেন, ফেসবুকে দেলাওয়ার হোসেন সাঈদীকে নিয়ে লেখালেখি করায় পুলিশ ও আওয়ামী লীগ-যুব লীগের লোকজন তার মামার বাড়ি ভাঙচুর করে। সেখানে গিয়ে ভাঙচুরের প্রতিবাদ করায় তার মাকে পুলিশ আটক করে।

অ্যাডভোকেট মনিরুল ইসলাম পান্না জানান, গত ২২ আগস্ট মহানগর হাকিম আদালতে প্রথম জামিন আবেদন করা হলেও জামিন পাওয়া যায়নি। গত ২৪ আগস্ট আবারও জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত। গত ২৭ আগস্ট খুলনা মহানগর দায়রা জজ আদালতে আরেকটি জামিন আবেদন করা হয়। যা আগামী ৩১ আগস্ট মহানগর দায়রা জজ আদালতে শুনানি হওয়ার কথা রয়েছে। সোমবার নথি আদালতে আসায় আইনজীবী রিহিয়ারিংয়ের আবেদন করেন। অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান জামিন শুনানি করেন। শুনানিতে বয়স এবং অন্য কোনো মামলা না থাকায় তিনি জামিন দেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *