Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অনেকেই মনে করেন ডিবি কার্যালয় একটা ভাতের হোটেল : ডিবি হারুন

অনেকেই মনে করেন ডিবি কার্যালয় একটা ভাতের হোটেল : ডিবি হারুন

ডিবি কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের মধ্যাহ্নভোজের বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশের পর দেশজুড়ে তোলপাড় শুরু হয়। এবার ছাত্রদল নেতাদের কাছ থেকে অস্ত্র উদ্ধার নিয়ে আলোচনা-সমালোচনার জবাব দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ। তিনি বলেছেন, আমরা শুধু ভাতই খাওয়াই না, অস্ত্রও উদ্ধার করি।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে নিজ কার্যালয়ে ডিবি প্রধান সাংবাদিকদের আরও বলেন, যেখানেই ঘটনা ঘটুক না কেন, অপরাধীদের চিহ্নিত করে সাধারণ মানুষকে স্বস্তি দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করি। অনেকেই মনে করতে পারেন, ডিবি কার্যালয় একটা ভাতের হোটেল। এতে আমরা ডিমরালাইজড বা হতাশ হবো না। এটা আমাদের মানবিক দিক।

তিনি বলেন, আমাদের কাছে অনেক ভুক্তভোগী ও সাধারণ মানুষ আসেন। আমরা তাদের সমস্যা দ্রুত সমাধানের চেষ্টা করি। অনেক সময় বিকেল হয়ে গেলে আমাদের অফিসাররা মানবিকভাবে তাদের নাস্তা বা ভাত খেতে বলেন। এটা আমাদের মানবতা।

ছাত্রদল নেতাদের কাছ থেকে অস্ত্র উদ্ধারের বিষয়ে হারুন অর রশিদ বলেন, ঢাকা মহানগরীতে কোনো অস্ত্র ব্যবসায়ী, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী বা সন্ত্রাসী অবাধে বিচরণ করবে আর আমাদের ডিবির টিম বসে থাকবে, তা হতে পারে না। দুর্বল।” আমাদের আইনি প্রক্রিয়ায় যা করা দরকার আমরা তা করব। তিনি আরও বলেন, ডিবি কাউকে ভয় পায় না।

হারুন অর রশিদ আরও বলেন, প্রমাণ যাই হোক না কেন, সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে, আসন্ন জাতীয় নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার স্বার্থে, অস্ত্র ব্যবসায়ীরা যে দলেরই হোক না কেন, আমাদের ডিবির প্রতিটি টিম আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের গ্রেফতারে তৎপর রয়েছে পুলিশ।

তিনি বলেন, গ্রেফতারকৃত গডফাদারদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আমরা সাধারণ মানুষকে স্বস্তি দিতে চাই।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *