Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আওয়ামী লীগ থেকে বহিষ্কার বিএনপির পদ পাওয়া সেই দুই নেতা

আওয়ামী লীগ থেকে বহিষ্কার বিএনপির পদ পাওয়া সেই দুই নেতা

রিশালের আগৈলঝাড়া ইউনিয়ন বিএনপির কমিটিতে পদ পাওয়া দুই নেতাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন, উপজেলার রতনপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য সুরেশ বিশ্বাস ও গেলা ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি মনির তালুকদার।

রোববার রাতে আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বাড়ই ও সাধারণ সম্পাদক আবু সালেহ মোহাম্মদ লিটন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে প্রাথমিকভাবে তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ২৩ আগস্ট আগৈলঝাড়া উপজেলা বিএনপির আহ্বায়ক মোঃ কবির হোসেন তালুকদার ও সদস্য সচিব বশির আহমেদ উপজেলার রাজিহার, বাকাল, গাইলা ও রত্নাপুর ইউনিয়নের চারটি কমিটি ঘোষণা করেন বলে বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা বৈঠক করেন। একই ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মনির তালুকদারকে গোয়লা ইউনিয়ন বিএনপির কমিটিতে সদস্য নিয়োগ দেওয়া হয়। একই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সুরেশ বিশ্বাসকে রত্নাপুর ইউনিয়ন বিএনপির কমিটিতে যুগ্ম সম্পাদক করা হয়েছে। বাকাল ইউনিয়ন বিএনপির কমিটিতে একই ইউনিয়নের আওয়ামী লীগের এক সদস্যকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, বিএনপির সদ্য ঘোষিত ইউনিয়ন কমিটিতে সুরেশ বিশ্বাস ও মনির তালুকদারের নাম এলে সমালোচনা শুরু হয়। একপর্যায়ে দুই নেতা কমিটিতে থাকার জন্য প্রতিবাদ করেন। পরে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতারা বিষয়টি তদন্ত করেন। দেখা যায়, সুরেশ বিশ্বাস ও মনির তালুকদার বিএনপি কমিটিতে অন্তর্ভুক্তির জন্য উপজেলা বিএনপি নেতাদের কাছে আবেদন করেন। জাতীয় পরিচয়পত্রের কপি এবং জীবনবৃত্তান্ত জমা দিন। বিএনপিতে পদ চাওয়ার অভিযোগ পাওয়ায় তাদের আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

তবে কমিটিতে বিএনপির নাম আসার পর সুরেশ বিশ্বাস ও মনির তালুকদার লিখিতভাবে প্রতিবাদ জানান। সেখানে তারা জানান, তারা দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। বিএনপি নেতারা খারাপ উদ্দেশ্য নিয়ে বিএনপির কমিটিতে নাম অন্তর্ভুক্ত করেছেন। এতে রাজনৈতিক ও সামাজিকভাবে তাদের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। প্রতিবাদ পত্রে বলা হয়, বিএনপি নেতারা ভবিষ্যতে এ ধরনের কাজ করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এ প্রসঙ্গে আগৈলঝাড়া উপজেলা বিএনপির আহ্বায়ক মো. কবির হোসেন তালুকদার বলেন, যারা জীবনবৃত্তান্ত ও জাতীয় পরিচয়পত্রের কপি জমা দিয়ে বিএনপির ইউনিয়ন কমিটিতে থাকার আবেদন করেছেন, তাদের পদ দেওয়া হয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *