Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মির্জা ফখরুলের নামে সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়ানো সেই ‘চেক’ নিয়ে এলো নতুন তথ্য

মির্জা ফখরুলের নামে সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়ানো সেই ‘চেক’ নিয়ে এলো নতুন তথ্য

সিঙ্গাপুরে চিকিৎসা নিতে যাওয়া দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেকের ছবি ভুয়া বলে জানিয়েছে বিএনপির মিডিয়া সেল। রোববার রাতে জাল চেকের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন এ তথ্য জানান।

রাত ৯টার দিকে তথ্য তথ্য যাচাইকারী প্রতিষ্ঠান ‘রিউমার স্ক্যানার’ তাদের ফেসবুক পেজে লিখেছে, “প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ লাখ টাকার চিকিৎসা সহায়তার মির্জা ফখরুলের বিদেশ ভ্রমণের দাবির ভাইরাল চেকটি ভুয়া।” প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নাম ও নম্বরের অমিল সহ একাধিক কারণে চেকটিকে ‘ভুয়া’ বলে অভিহিত করা হয়েছে।

গণমাধ্যমে প্রচারিত ছবিতে দেখা যায়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ লাখ টাকার চেক দেওয়া হয়েছে। মির্জা ফখরুল ও তার স্ত্রীর ছবিসহ দাবি করা হচ্ছে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে চিকিৎসা সহায়তা নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিদেশ সফর করছেন।

গত ২৪ আগস্ট বিএনপি মহাসচিব মির্জা ফখরুল চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুরে যান। তাদের সঙ্গে আছেন কন্যা মির্জা সামারুহ।

এ প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘এটা আওয়ামী লীগের পরিকল্পিত অপপ্রচার। আমাদের চলমান আন্দোলন সরকার কোনোভাবেই দমন করছে না। তাই সরকার নানা অপপ্রচার চালাচ্ছে।
তিনি আরো বলেন, আন্দোলনকে বিভ্রান্ত ও বিভ্রান্ত করতে এবং নেতাকর্মীদের মনোবল ভেঙে দিতে তারা পরিকল্পিতভাবে এ কাজ করছে।

তাদের কাজ গুজব ছড়ানো, তাদের কাজ মানুষের চরিত্র নষ্ট করা।
এটাকে খুবই সস্তা অপপ্রচার উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এরা একটা অপশক্তি। তারা অশুভ শক্তির কাজ করছে। আমি এটা নিয়ে বেশি কিছু বলতে পছন্দ করি না। দেশের মানুষ জানে তারা প্রোপাগান্ডা মেশিন।

তারা অপপ্রচার চালাবে এবং তাদের কোনো অপপ্রচারই দেশের মানুষ বিশ্বাস করে না। আমি এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানাইনি। কারণ, আমি জানি এটা নোংরা রাজনীতি। একটা জিনিস খেয়াল করলে দেখবেন প্রচারেই এর মিথ্যাচারের প্রমাণ আছে

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *