Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পান্তা ভাত খেতে দিলে তারা খেতে চায় না, উল্টো ইংরেজি শোনায়: মতিয়া চৌধুরী

পান্তা ভাত খেতে দিলে তারা খেতে চায় না, উল্টো ইংরেজি শোনায়: মতিয়া চৌধুরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষের মৌলিক চাহিদা পূরণে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন উল্লেখ করে সংসদ উপনেতা মতিয়া চৌধুরী বলেন, আপনারা যদি হেলিকপ্টার, ট্রেন কিংবা রাস্তা দিয়ে যান, তাহলে কোনো কুড়ে ঘর দেখতে পাবেন না। লাল-সবুজের ঘর আপনাদের চোখে পড়বে। আজকের বাস্তব সত্য হলো, ঢাকার প্রাণকেন্দ্র তো বটেই ঢাকার বাইরেও ফকিরকে পান্তা ভাত খেতে দিলে তারা খেতে চায় না। বরং উল্টো ইংরেজি শোনায়, ‘আমার তো গ্যাস্ট্রিক, আমি পান্তা ভাত খেতে পারি না।’ আমি মনে করি, আল্লাহর ইচ্ছা ছাড়া এটা আমরা শুনতে পারতাম না।

শনিবার সকালে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে ‘আগস্ট ট্র্যাজেডিস: ওল্ড অ্যানিমাস নভেল ভেল’ শীর্ষক আলোচনা সভায় মতিয়া চৌধুরী এসব কথা বলেন। আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ-কমিটি এ সভার আয়োজন করে।

মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধু হ”ত্যাকাণ্ডের বিচারের দায়িত্ব আমাদের সবার ওপর, তার কন্যা শেখ হাসিনা আমাদের দিয়েই তা বাস্তবায়নের ব্যবস্থা করেছেন। জীবনের ঝুঁকি নিয়ে তিনি বঙ্গবন্ধু হ”ত্যার বিচার চেয়েছেন। একই সঙ্গে তিনি বঙ্গবন্ধুর আরাধ্য স্বপ্ন, বাংলার মানুষের মৌলিক চাহিদা পূরণে কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ-কমিটির চেয়ারম্যান মো. জমির এবং মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের মেয়ে ও কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য জাকিয়া নূর লিপি।

বঙ্গবন্ধুর ব্যক্তিগত সহকারী আবদুর রহমান শেখ আবদুর রহমান রমা ১৫ আগস্টের সেই ভয়াল রাতের বিভীষিকাময় বর্ণনা দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ। এছাড়া বৈঠকে দেশি-বিদেশি কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শাম্মী আহমেদের ‘আগস্ট ট্র্যাজেডিস: ওল্ড এনিমাস নভেল ওয়েল’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। আর অনুষ্ঠান শেষে আমন্ত্রিত কূটনীতিকরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *