Friday , September 20 2024
Breaking News
Home / International / মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, বেঁচে নেই কেউ

মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, বেঁচে নেই কেউ

মাঝ আকাশে দুটি বিমানের সংঘর্ষে যুদ্ধবিমানের এক পাইলটসহ তিন পাইলট নিহত হয়েছেন। ইউক্রেনের রাজধানী কিয়েভের শহরের পশ্চিমে জাইটোমির অঞ্চলে এ দুর্ঘটনা ঘটে।

শনিবার দেশটির বিমান বাহিনীর এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। খবর রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, দুটি প্রশিক্ষণ বিমানের সংঘর্ষে তিন পাইলটের মৃত্যুকে দেশের জন্য বড় ধাক্কা হিসেবে দেখা হচ্ছে। কারণ রাশিয়ার সঙ্গে যুদ্ধরত ইউক্রেনকে পশ্চিমাদের দেওয়া এফ-১৬ যুদ্ধবিমানকে প্রশিক্ষণ দেওয়ার ব্যাপক প্রচেষ্টা শুরু হয়েছে।

এর মাঝেই দেশটিতে প্রশিক্ষণ বিমানের সংঘর্ষের ঘটনা ঘটেছে। ইউক্রেনে যুদ্ধের গতি বাড়াতে পশ্চিমারা ৬১টি এফ-১৬ যুদ্ধবিমান দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

দেশটির বিমান বাহিনী জানিয়েছে, নিহত তিন পাইলটের একজন জুস। আন্তর্জাতিক গণমাধ্যমে অসংখ্য সাক্ষাৎকার দেওয়ার পর তিনি সুপরিচিত হয়ে উঠেছিলেন।

ইউক্রেনের বিমান বাহিনী তার টেলিগ্রাম অ্যাকাউন্টে এক বিবৃতিতে বলেছে, “আমরা নিহতদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা প্রকাশ করছি।” এটি আমাদের সকলের জন্য একটি বেদনাদায়ক এবং অপূরণীয় ক্ষতি।

ইউক্রেনের সেনাবাহিনী জানিয়েছে, মাঝ আকাশে দুটি বিমানের সংঘর্ষের ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

প্রাথমিক তদন্তে যে তথ্য পাওয়া গেছে, তাতে বলা হয়েছে— উড্ডয়নের সময় তারা যথাযথ নিয়ম অনুসরণ করেনি। শুক্রবার ইউক্রেনের জাইটোমির ওব্লাস্টে বিমান দুটির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। রাজধানী কিয়েভ থেকে পশ্চিমে ১০০ কিলোমিটার দূরে এর অবস্থান।

ইউক্রেনের প্রেসিডেন্ট এক ভিডিওবার্তায় তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, যারা ইউক্রেনের আকাশ শত্রুদের হাত থেকে রক্ষায় কাজ করেছেন আমরা তাদের ভুলব না।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *