Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার সরকারের পতন নিয়ে ভিন্ন ইঙ্গিত নুরের, দিলেন কঠোর বার্তা

এবার সরকারের পতন নিয়ে ভিন্ন ইঙ্গিত নুরের, দিলেন কঠোর বার্তা

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূর বলেন, হা/মলা-মামলা করে এক দফা আন্দোলন থেকে গণঅধিকার পরিষদের নেতা-কর্মীদের দূরে রাখা যাবে না। সরকারের পতন ছাড়া রাজপথ থেকে ঘরে ফিরবো না।

শুক্রবার (২৫ আগস্ট) বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কালো পতাকা মিছিলের আগে সমাবেশে তিনি এসব কথা বলেন।

নুরুল হক নূর বলেন, সরকার ক্ষমতা হারানোর ভয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবি মানছে না। কারণ, তারা ভালো করেই জানে, সুষ্ঠু নির্বাচন হলে তারা ক্ষমতায় থাকতে পারবে না।

নূর বলেন, সরকারের পতন না হলে কেউ নিরাপদ নয়। সরকার একঘেয়ে নির্বাচন পরিচালনা করলে তা নিষেধাজ্ঞার কালো মেঘে ঢেকে যাবে। যা দেশে দুর্ভিক্ষ সৃষ্টি করবে। দেশকে বাঁচাতে সবাইকে রাজপথে নামতে হবে এবং সরকারকে বিদায় জানাতে গণআন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, প্রশাসনে দলীয়করণ করে পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তাদের মাধ্যমে রাজনৈতিক বক্তব্য দিচ্ছেন এবং বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলা ও মামলা দিয়ে স/ন্ত্রাস ছড়িয়ে ক্ষমতায় থাকতে চান।

তিনি আরও বলেন, প্রতিদিনই জিনিসপত্রের দাম বাড়ছে। ব্যাংকে ভুয়া দলিল দেখিয়ে হাজার হাজার কোটি টাকা ঋণ নিচ্ছে দরবেশরা। ডলার দেশ বাইরে চলে যাচ্ছে। ফলে মূল্যস্ফীতি বাড়ছে, টাকার মান কমছে।

গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে পতাকা মিছিলটি বিজয়নগর পানি ট্যাংক, পল্টন মোড়, বায়তুল মোকাররম, দৈনিক বাংলা মোড় প্রদক্ষিণ করে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

জনঅধিকার পরিষদের সাবেক যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান এ সময় আরও বক্তব্য রাখেন, যুব অধিকার পরিষদের সভাপতি অ্যাডভোকেট সরকার নূর এরশাদ সিদ্দিকী, সাধারণ সম্পাদক নাদিম হাসান, ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আবদুর রহমান প্রমুখ। ইত্যাদি

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *