Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নতুন এক ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বললেন,‘কোত্থেকে উড়ে এসে জুড়ে বসবে, সেটিই মানতে হবে নাকি’

নতুন এক ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বললেন,‘কোত্থেকে উড়ে এসে জুড়ে বসবে, সেটিই মানতে হবে নাকি’

বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে টানা তিন বারের মত দায়িত্বপালন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এই মেয়াদকালে তিনি দেশের অনেক কাজ করেছেন যা বেশ ইতিবাচক। সম্প্রতি এবং নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশ আমাদের, এ দেশকে আমরা চিনি, দেশকে বুঝি, মানতে হবে কোথা থেকে উড়ে এসে বসবে? এটা হতে দেওয়া যাবে না। আমাদের নিজস্ব চিন্তাভাবনা থাকতে হবে। তাদের নিজেদের দেশ সম্পর্কে জানা উচিত। সেই লক্ষ্যেই সরকার কাজ করে যাচ্ছে।

রোববার কালশী বালুর মাঠে মিরপুর-কালশী ফ্লাইওভারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

বিশ্বব্যাংকের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, যমুনা নদীর ওপর রেলসেতু নতুন করে নির্মাণ করতে হবে। রেল সেতু নির্মাণের সময় কথা বলেছি। কিন্তু বিশ্বব্যাংক তাতে কর্ণপাত করেনি। তাদের যুক্তি ছিল, রেলসেতু লাভজনক হবে না। পরে তিনি রেল সেতুটির গুরুত্ব বুঝে নির্মাণ করতে চান। তাই আমরা তা করতে রাজি হয়েছি।

দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ঢাকাসহ সারাদেশে যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি হয়েছে। মেট্রোরেল চালু হয়েছে। ভূগর্ভস্থ টানেলও চালু হতে চলেছে। শুধু তাই নয়, পাতাল রেল করার ব্যবস্থাও নিয়েছি। আমরা ঢাকার চারপাশের চারটি নদীর নাব্যতা ফিরিয়ে আনা এবং নৌপথ চালু করার পরিকল্পনা করছি।

প্রধানমন্ত্রী আরও বলেন, গত নভেম্বরে আমরা একই সঙ্গে ১০০টি সেতু ও ১০০টি রাস্তা উদ্বোধন করেছি, যা আগে কোনো সরকার করতে পেরেছে কিনা আমার জানা নেই।

ঢাকাকে যানজটমুক্ত করার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ঢাকা শহরের যানজট নিরসনে হানিফ ফ্লাইওভার, মগবাজার মালিবাগ ফ্লাইওভার, বনানী, আহসানউল্লাহ ফ্লাইওভার চালু করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-ময়মনসিংহ চার লেনে উন্নীত করা হয়েছে।

তিনি বলেন, খুব শিগগিরই কর্ণফুলী তালদেশ থেকে বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করা হবে, যা হবে দক্ষিণ এশিয়ায় প্রথম। আমরা ঢাকা থেকে কক্সবাজার রেলপথ সম্প্রসারণের কাজ করছি। শুধু তাই নয়, ঢাকা থেকে রংপুর, সিলেট পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নীতকরণের কাজ দ্রুত এগিয়ে চলছে, যা দ্রুতগামী যানবাহনের জন্য ব্যবহার করা হবে। এদিকে পদ্মা সেতু থেকে খুলনা, মংলা পর্যন্ত সড়ক ও রেল যোগাযোগের কাজ চলছে।

প্রসঙ্গত, এ দিকে নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে দেশের জনগণের দিকে বার বার তুলে ধরছেন বর্তমান সরকারের উন্নয়নের রূপরেখা। আর এসব কারণে তিনি আবারো বাংলাদেশের মানুষের কাছে নতুন করে নিজের দলকে ক্ষমতায় বসানোর কথা বলে যাচ্ছেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *