Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জাপানি দুই সন্তাব মায়ের জিম্মায়, সুখবর পেলেন বাবা ইমরান

জাপানি দুই সন্তাব মায়ের জিম্মায়, সুখবর পেলেন বাবা ইমরান

বাংলাদেশের একটি আলোচিত মামলা হলো জাপানি মা ও বাংলাদেশি বাবা ইমরান শরীফের পারিবারিক মামলা। এই মামলায় জাপানি মা নাকানো এরিকোর পক্ষে রায় দেয় আদালত এরপর মামলাটি খারিজ করে দেয়। এই মামলায় দুই মেয়েকে মায়ের হেফাজতে দেওয়ার নির্দেশ দিয়ে রায় দেওয়া হয়। এরপর বাবা ইমরান এই রায়ের বিরুদ্ধে আপিল করেন।

জাপানি বংশোদ্ভূত দুই সন্তানকে নিজের হেফাজতে রাখার জন্য বাবা ইমরান শরীফ যে মামলা দায়ের করেছিলেন সেটা খারিজ করে দেয় মাননীয় আদালত এবার সেই খারিজকৃত আদেশের বিরুদ্ধে করা আমলে নিয়েছেন ঢাকার পারিবারিক আপিল আদালত।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকার জেলা ও দায়রা জজ এবং পারিবারিক আপিল আদালতের বিচারক এএইচএম হাবিবুর রহমান ভূঁইয়ার আদালতে আপিলের শুনানি হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আপিল গ্রহণ করে নিম্ন আদালতের আদেশসহ নথিপত্র তলব করেন। এ মামলায় বিকল্প বিরোধ নিষ্পত্তি করার জন্য তারিখ নির্ধারণ করবেন বলেও জানান তিনি।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট নাসিমা আক্তার লাভলী এ তথ্য জানান।

এর আগে গত ২৯ জানুয়ারি ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান জাপানি মা নাকানো এরিকোর হেফাজতে সন্তানদের রাখার আদেশ দেন।

তবে এই মামলার রায় আইনগতভাবে দেওয়া হলেও বিষয়টি অনেকটা জটিল বলে মনে করছেন অনেকে। এদিকে ঐ জাপানি মা আদালতের রায়ের পর বড় মেয়েকে নিয়ে পালিয়ে জাপান যেতে গেলে বিমানবন্দরে পুলিশের বাধার সম্মুখীন হয়। এদিকে বাবা ইমরান শরীফের নিকট মেজ মেয়ে থাকবে বলে জানায়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *