Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মো. সাহাবুদ্দিন চুপ্পুকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি নির্বাচিত করে এবার মুখ খুললো খোদ আ.লীগ

মো. সাহাবুদ্দিন চুপ্পুকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি নির্বাচিত করে এবার মুখ খুললো খোদ আ.লীগ

গেলো কয়েক মাস সারা দেশে একটা বিষয় নিয়ে হচ্ছিলো সব থেকে বেশি আলোচনা সমালোচনা। আর সেই বিষয়টি হলো কে হচ্ছেন দেশের ২২তম রাষ্ট্রপতি। আর সেই জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ক্ষমতাসীন দল তাদের মনোনীত প্রার্থীকে বানায় দেশের রাষ্ট্রপতি।

এ দিকে সভাপতি নির্বাচিত হওয়ায় সাহাবুদ্দিনকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাতে এক বিবৃতিতে তিনি এ অভিনন্দন জানান।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পাঠানো এক বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সভাপতি ও সংসদীয় দলের প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি পদে একজন বীর মুক্তিযোদ্ধা। সাহাবুদ্দিনকে মনোনয়ন দিয়েছেন। তিনি ‘রাষ্ট্রপতি নির্বাচন আইন’ অনুযায়ী রাষ্ট্রপতি নির্বাচিত হন।

সাহাবুদ্দিন তার জীবন ও কর্মের মাধ্যমে প্রগতিশীল রাজনৈতিক ধারার জনগণের ঐক্যের প্রতীক এবং মহান মুক্তিযুদ্ধের চেতনাকে অনুসরণ করে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বলেও উল্লেখ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তিনি বলেন, “মোঃ সাহাবুদ্দিন পাবনা জেলার বৃহত্তম স্বাধীন বাংলা ছাত্রসংগম পরিষদের আহ্বায়ক ছিলেন। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন, তখন তিনি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। মাতৃভূমির মুক্তির জন্য আমৃত্যু।তাঁর ছিল বর্ণাঢ্য রাজনৈতিক ও পেশাগত জীবন।দেশের জনগণের পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামী লীগ সর্বস্তরের মানুষের পক্ষ থেকে তাকে অভিনন্দন ও অভিনন্দন জানাচ্ছে এই কেরিয়ারের নায়ক হিসেবে। অভিজ্ঞতা ও নেতৃত্ব গুণে সমৃদ্ধ, রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নতুন সভাপতির প্রতি দলের প্রত্যাশা তুলে ধরে এক বিবৃতিতে বলেন, আমরা মনে করি, সভাপতি নির্বাচিত হয়ে মো: সাহাবুদ্দিন তার যোগ্যতা ও দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে উন্নয়ন ও অগ্রগতির ধারাকে বেগবান করতে কার্যকর ভূমিকা পালন করবেন। সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান আদর্শ প্রতিষ্ঠার প্রশ্নে অটল থাকবেন এবং অসাম্প্রদায়িক, প্রগতিশীল, সমৃদ্ধশালী বিনির্মাণে পথ দেখাবেন। আগামী প্রজন্মের জন্য শান্তিপূর্ণ ও কল্যাণকর রাষ্ট্র।

হাজার বছরের কৃষ্টি, ঐতিহ্য, সংস্কৃতি ও চেতনার আলোকে উদ্ভাসিত গণতান্ত্রিক মূল্যবোধকে সমুন্নত রাখতে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার চলমান সংগ্রামে তিনি অন্যতম সারথির ভূমিকা পালন করবেন বলেও উল্লেখ করেন ওবায়দুল কাদের। বাঙালি জাতির মহান মুক্তিযুদ্ধ।

তিনি বলেন, একই সঙ্গে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, নবনির্বাচিত রাষ্ট্রপতি মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত পবিত্র সংবিধান সমুন্নত রাখতে যে কোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকবেন।

রাষ্ট্রপতির দায়িত্ব ও কর্তব্য পালনে বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিনের সার্বিক সাফল্য প্রত্যাশা করছে আওয়ামী লীগ। বিবৃতিতে নব-নির্বাচিত মহামান্য রাষ্ট্রপতির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

প্রসঙ্গত, সাহাবুদ্দিন চুপ্পুর রয়েছে বর্ণাঢ্য একটি রাজনৈতিক ক্যারিয়ার। তিনি ছাত্র জীবন থেকেই বাংলাদেশ আওয়ামীলীগের সাথে যুক্ত ছিলেন। একটা সময়ে দায়িত্ব পালন করেছেন ছাত্রলীগের সভাপতি হিসেবে। এরপর যোগ দেন আওয়ামীলীগের রাজনীতিতে। আর সেই থেকেই তার নাম ডাক ছড়ায় দেশের সবখানে। একটা সময়ে দায়িত্ব পালন করেন দেশের দুর্নীতি দমন কমিশনের কমিশনার হিসেবেও।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *