Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / অবশেষে প্রকাশ্যে এলো, কেন শাবানার জন্য ৩টি লাক্স সাবান কিনে গোসল করেছিলেন জসিম

অবশেষে প্রকাশ্যে এলো, কেন শাবানার জন্য ৩টি লাক্স সাবান কিনে গোসল করেছিলেন জসিম

বাংলা রূপালী জগতের প্রয়াত কিংবদন্তী অভিনেতা জসিম। তবে তার প্রকৃত নাম আবুল খায়ের জসিম উদ্দিন। দীর্ঘ প্রায় তিন দশকের ক্যারিয়ারে একাধিক ব্যবসায় সফল সিনেমায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা কুড়িয়েছিলেন তিনি। তাকে হারানোর এতগুলো বছর পেড়িয়ে গেলেও এখনো তাকে ভুলতে পারেনি কেউই।

প্রবীণ চলচ্চিত্র নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুর হাত ধরে তিনি চলচ্চিত্র যাত্রা শুরু করেন। জসিম তার অভিনয় জীবন শুরু করেন অতিরিক্ত হিসেবে। সেখান থেকে তাকে সিনেমার নায়ক বানিয়েছেন গুণী পরিচালক ঝন্টু। সাংবাদিকদের সামনে সোনালী সময়ের পেছনের গল্প তুলে ধরেন তিনি।

গুণী এই নির্মাতা জানান, নায়ক জসিম বাড়তি শিল্পী হিসেবে ক্যারিয়ার শুরু করেন। তিনি পেতেন মাত্র ১০ টাকা। সেখান থেকে দেলোয়ার জাহান ঝন্টু তাকে সিনেমার নায়ক করেন। শুধু তাই নয়, এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী শাবানার বিপরীতে কাজ করারও সুযোগ দেন তিনি।

সেই সময়ের মজার ঘটনা স্মরণ করলেন নির্মাতা। তার কথায়, আমি একবার জসিমের বাসায় বসে আছি। জসিম বলেন, ‘ঝন্টু ভাই, আমি বাড়তি অভিনয় করছি। আমাকে একজন বড় পরিচালক বলেছিল, কাল বিকেলে তোমার শুটিং আছে, ওখানে যাও। আমি ভাবছি আমার শট কি? তিনি বলেন, সিনেমার নায়িকা শাবানাকে কাঁধে তুলে বসের (প্রধান ভিলেন) সামনে বসাতে হবে।এত বড় নায়িকাকে কাঁধে তুলব! এটা আমার জন্য অনেক বড় ব্যাপার।’ পরদিন সকালে বাজারে গিয়ে তিনটি লাক্স সাবান কিনলাম। শেভ করে, ভালো করে গোসল করেছি। দুপুরে আবার গোসল করলাম। যাতে করে আমার শরীর থেকে কোন গন্ধ-টন্ধ না বের হয়।

এরপর শাবানার বিপরীতে ‘ওমর শরীফ’ ছবিতে প্রথমবারের মতো ক্যামেরার সামনে দাঁড়ান জসিম। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি জসিমকে। একের পর এক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন এই নায়ক। আশি ও নব্বইয়ের দশকে তিনি সিলভার স্ক্রিনে আধিপত্য বিস্তার করেন।

উল্লেখ্য, ১৯৭২ সালে ‘দেবর’ নামক একটি সিনেমায় অভিনয়ের মধ্যদিয়ে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন জসিম। নিপুন অভিনয় দিয়ে তিনি খুবই অল্প সময়েই জায়গা করে নিয়েছিলেন সবার মনে।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *