Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / তাকে যদি সম্মান করা না হয়, তাহলে অন্যায় ও গুনাহ করা হবে: ডা. জাফরুল্লাহ

তাকে যদি সম্মান করা না হয়, তাহলে অন্যায় ও গুনাহ করা হবে: ডা. জাফরুল্লাহ

বাংলাদেশের গনতান্ত্রিক ব্যবস্থা খর্ব হচ্ছে বলে মন্তব্য করে বর্তমান সরকারের সমালোচনা করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরী। তিনি এই সরকারের সমালোচনা করে বলেন, বাংলাদেশে এখন আর গণতন্ত্র বলে কিছু নেই- এটা নতুন করে আর বলার কিছু নেই, এটা এখন আমরা সকলেই জানি। এই সরকার যদি ক্ষমতায় থাকার মাধ্যমে নির্বাচন দেয়, তাহলে কোনোভাবে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে মওলানা ভাসানীর ঐতিহাসিক ‘কাগমারী সম্মেলন’ দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ভাসানী আনুসারী পরিষদ এ সভার আয়োজন করে।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদের রাজপথে থাকতে হবে। সবাইকে সম্মিলিত আন্দোলন করতে হবে। মওলানা ভাসানীর দেখানো পথেই আমাদের এগিয়ে যেতে হবে। মাওলানা ভাসানী জাতিকে নির্মাণ করেছেন। তাই তাকে সম্মান করা উচিত। তাকে সম্মান না করলে অন্যায় ও গুনাহ করা হবে। তিনি বলেন, শাসনের সঙ্গে সুশাসন জড়িত। এটা ছাড়া হবে না, সরকার যে কায়দা-কানুন করছে নির্বাচনে খেলার, এরই মধ্যে তা প্রমাণ হয়ে গেছে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, পৃথিবীতে কোনো স্বৈরশাসক বেশিদিন টিকে থাকেনি। পারভেজ মোশাররফ প্রয়াত হয়েছেন। আমরা চাই আপনি বেঁচে থাকুন এবং বিচারের মুখোমুখি হন। রাস্তায় আপনার পাশেই থাকব। আপনার প্রতি কোনো অন্যায় হতে দেব না। আপনারা আজ খালেদা জিয়ার প্রতি অবিচার করছেন। সেই অন্যায়ের পুনরাবৃত্তি যেন না হয়।

জাফরুল্লাহ আরও বলেন, ভুয়া নির্বাচন এখন আর কোথাও সম্ভব নয়, সারাদেশকে এটা এখন ঘিরে রেখেছে। আমাদের সকলের এই বিষয়ে সতর্ক থাকাটা এখন সময়ের জন্য জরুরী। সবার মাধ্যমে ঐক্যের প্রয়োজন এখন দরকার, তাই সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *