Friday , September 20 2024
Breaking News
Home / International / অবতরণের সময় বিমানে আগুন, নিউজিল্যান্ডের পাইলটকে জিম্মি

অবতরণের সময় বিমানে আগুন, নিউজিল্যান্ডের পাইলটকে জিম্মি

বর্তমান সময়ে এক জায়গা থেকে অন্য জায়গায় অতি দ্রুত ও নিরাপদ যাতায়াতের ক্ষেত্রে আকাশ পথের কোনো বিকল্প নেই বললেই চলে। তবে কখনো কখনো সেই আকাশ পথেই ঘটে থাকে নানা অনাকাঙ্খিত ঘটনা। ঠিক যেমনটা ঘটেছে এবার এই বিমানটির সঙ্গে।

জানা গেছে, ইন্দোনেশিয়ার পাপুয়া অঞ্চলে জরুরি অবতরণের সময় একটি উড়োজাহাজে আগুন লেগে যায়। এদিকে নিউজিল্যান্ডের এক পাইলটকে জিম্মি করেছে বিচ্ছিন্নতাবাদীরা। জিম্মি পাইলটের নাম ফিলিপ মার্থেন্স। বিচ্ছিন্নতাবাদীরা বলেছে তাদের দাবি না মানলে পাইলটকে ”হ””ত্যা” করা হবে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ইন্দোনেশিয়ার পার্বত্য জেলা এনদুগায় অবতরণের সময় বিমানটিতে আগুন ধরে যায়। এদিকে বিচ্ছিন্নতাবাদীরা পাইলট ফিলিপ মার্থেনসকে গ্রেফতার করেছে। তবে শিশুসহ বিমানের পাঁচ যাত্রীকে ছেড়ে দেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

পশ্চিম পাপুয়া ন্যাশনাল লিবারেশন আর্মি পাইলটকে জিম্মি করার দায় স্বীকার করেছে। এই সংগঠনটি ইন্দোনেশিয়ায় সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে পরিচিত। তারা বলেন, ইন্দোনেশিয়ার উচিত পশ্চিম পাপুয়া প্রদেশের স্বাধীনতাকে স্বীকৃতি দেওয়া।

পশ্চিম পাপুয়া ন্যাশনাল লিবারেশন আর্মির মুখপাত্র সেব্বি সাম্বাম বলেছেন, ইন্দোনেশিয়া তার সিদ্ধান্তে অটল থাকলে এবং স্বাধীনতাকে স্বীকৃতি না দিলে পাইলটকে ”হ””ত্যা” করা হবে।

পুলিশ বলছে, এ ঘটনায় তদন্ত চলছে। কিন্তু বাতাস ছাড়া ওই এলাকায় পৌঁছানো সম্ভব নয়।

এদিকে এ বিষয়ে নিউজিল্যান্ড সরকারের পক্ষ থেকে জানা গেছে, এই পরিস্থিতির ব্যাপারে তারা সচেতন। তারা ওই পাইলটের পরিবারকে সবরকম সহযোগিতা করছে।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *