Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শিক্ষকের দেয়া সেই গাড়ি নিয়ে বিপাকে হিরো আলম, মামলা খাওয়ার পর গুনলেন ২৫ হাজার টাকা

শিক্ষকের দেয়া সেই গাড়ি নিয়ে বিপাকে হিরো আলম, মামলা খাওয়ার পর গুনলেন ২৫ হাজার টাকা

গত কয়েকদিন আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমের অন্যতম আলোচিত ব্যক্তি আশরাফুল আলম সাঈদ ওরফে হিরো আলমকে গাড়ি উপহার দেয়া কথা জানিয়েছিলেন শিক্ষক মুখলেছুর রহমান। তবে সময়ের ব্যবধানে তিনি তার কথা রেখেছেন। হিরো আলমের হাতে গাড়িটি ইতোমধ্যেই তুলে দিয়েছেন তিনি।গাড়িটি উপহার পেয়েই গরিব মানুষের জন্য অ্যাম্বুলেন্স বানানোর ঘোষণা দিয়েছেন হিরো আলম।

শিক্ষক ব্যবস্থা করে তার হাতে গাড়ির চাবি ও কাগজপত্র তুলে দেন। কিন্তু উপহারের গাড়ি নিয়ে বিপাকে পড়েছেন তিনি। এমনকি গাড়ি আনার পথেই মামলা খাওয়ার পর তাকে ২৫ হাজার টাকা জরিমানাও দিতে হয়েছে।

মুখলেছুর রহমান হিরো আলমকে যে গাড়িটি উপহার দিয়েছেন তার রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো-চ ৫১ -৪১০১ এবং সিসি ১৮০০ রয়েছে।

জানা গেছে, সর্বশেষ যানবাহন কর পরিশোধ করা হয়েছিল ১৮ মার্চ, ২০১৩ তারিখে। একই বছরের ১৫ জুলাই গাড়িটির ফিটনেসের মেয়াদ শেষ হয়। তাই বর্তমানে গাড়ির ১০ বছরের বকেয়া হিসেবে ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩ টাকা সরকারি ফি দিতে হবে। তিনি জানান, ওই শিক্ষক গত ১০ বছর ধরে অবৈধভাবে গাড়িটি ব্যবহার করেন।

মুখলেছুর বলেন, গত পাঁচ বছর ধরে বৈধ কাগজপত্র ছাড়াই গাড়ি চালাচ্ছি। হিরো আলমও কাগজপত্র দেখে সব জেনে তা মেনে নেন। আর অ্যাম্বুলেন্স হিসেবে ব্যবহার করলে সেই গাড়ির কোনো কাগজপত্র লাগে না। কারণ দেশে এভাবে হাজার হাজার গাড়ি চলছে।

বিআরটিএ হবিগঞ্জের সহকারী পরিচালক হাবিবুর রহমান জানান, কেউ গাড়ির লাইসেন্স নিয়মিত নবায়ন না করলে কত টাকা দিয়ে নবায়ন করতে হবে তার ব্যাংক হিসাব দিতে হবে। যদি গাড়িটি ২০১৩ সালের পরে মেয়াদ শেষ হয়ে যায় তবে তাকে বিপুল পরিমাণ বকেয়া পরিশোধ করতে হবে।

সম্প্রতি বিএনপির ছেড়ে দেয়া আসনে একতারা মার্কায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন হিরো আলম। তবে শেষমেষ নির্বাচনে জয়ী হতে না পারলেও রীতিমতো বেশ আলোচনার জন্ম দেন তিনি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *