Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / মানবাধিকার বিষয়ে হিউম্যান রাইটস ওয়াচের বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করলো বিএনপি

মানবাধিকার বিষয়ে হিউম্যান রাইটস ওয়াচের বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করলো বিএনপি

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাংলাদেশের রাজনীতি একটি ভিন্ন মাত্রা পাচ্ছে। এর আগে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ার কথা জানিয়েছে। তবে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হলে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে বলে জানায়। এদিকে বাংলাদেশের মানবাধিকার বিষয় নিয়ে এবার কথা বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশে মানবাধিকার পরিস্থিতি নিয়ে হিউম্যান রাইটস ওয়াচের তদন্ত দাবি করে যে বিবৃতি প্রকাশ করেছে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, সরকার পুলিশকে ব্যবহার করে অবৈধভাবে ক্ষমতা ক্ষমতা আকড়ে ধরে রেখেছে এবং বিএনপির আন্দোলন দমনের ষ”ড়যন্ত্র চলছে। দলটির স্থায়ী কমিটির বৈঠকে পুলিশকে রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত না করার দাবি জানানো হয়।

মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে মূলত এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, সরকার উন্নয়নের কথা বলে জনগণের সমস্যা সমাধানে ব্যর্থ হয়েছে। ব্যর্থতার দায় নিয়ে সরকারের অবিলম্বে পদত্যাগ দাবি করছি।

তিনি বলেন, বিএনপির আন্দোলন কর্মসূচি ব্যাহত করার জন্য নেতাকর্মীদের গ্রে”ফতার করা হচ্ছে। অবিলম্বে আট”কদের মুক্তির দাবি জানানো হয়।

সাম্প্রতিক সময়ে তুরস্কে ভূমিকম্পে হাজার হাজার মানুষের প্রাণহানির ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব। সেই সাথে তিনি দলের পক্ষ থেকে তুরস্ক সরকার এবং জনগণের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন। তিনি প্রয়াত ব্যক্তিদের আত্মার মাগফেরাতও কামনা করেছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *