Friday , September 20 2024
Breaking News
Home / Sports / এখন আমি কি ওকে জোর করে বলতে পারি যে তুমি রিটায়ার করো: পাপন

এখন আমি কি ওকে জোর করে বলতে পারি যে তুমি রিটায়ার করো: পাপন

বাংলাদেশ ক্রিকেট দলের একজন সফল তারকা মাশরাফি বিন মর্তুজা, যিনি দলে অধিনায়কত্ব দেখিয়েছেন বেশ দক্ষতার সাথে। তবে তিনি ঘরের ম্যাচ খেললেও আন্তর্জাতিক ক্রিকেটে আর দেখা যাচ্ছে না। তবে তিনি অবসরে যাওয়ার ঘোষনাও দেনননি। সেই দিক থেকে তাকে দলে রাখা না রাখার বিবেচনার বিষয়টি নির্বাচকদের ওপর ছেড়ে দিয়েছেন। তিনি কয়েকদিন আগে বিপিএলে দুর্দান্ত পারফর্ম দেখিয়েছেন। ২০২০ সালের মার্চে সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তাহলে কি অবসর নেবেন মাশরাফি? নাকি বিসিবি তাকে বিদায় দেবে?

চলতি বিপিএলে মাশরাফির পারফরম্যান্সের কারণ কী? এমনকি ৩৯ বছর বয়সেও, মাশরাফি ১০ ম্যাচে ১২ উইকেট নিয়ে এখন পর্যন্ত টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শি”কারী। তাই সোমবার সিলেটে আয়োজিত বিসিবির সংবাদ সম্মেলনে এই প্রশ্ন ছুটে যায় নাজমুল হাসান পাপনের দিকে। বিসিবি সভাপতি বলেন, তারা মাশরাফিকে মাঠ থেকে বিদায় দিতে প্রস্তুত আছেন। তবে তার জন্য আগে অবসরের ঘোষণা দিতে হবে মাশরাফিকে।

মাশরাফি বিন মুর্তজার মাঠ ছাড়ার বিষয়ে পাপন বলেন, “মাশরাফি মাঠ থেকে বিদায় নেন। তাই আমরা বিদেশি দল আনতে চেয়েছিলাম। কিন্তু তিনি (মাশরাফি) কিছু বলছেন না। সবচেয়ে বড় কথা মাশরাফি অধিনায়কত্ব ছেড়েছেন। কিন্তু ক্রিকেট থেকে অবসর নেননি।’

পাপনের কথায়, ‘এখন আমি কি ওকে জোর করে বলতে পারি যে তুমি রিটায়ার করো? ডেফিনেটলি সে যখন রিটায়ার করবে… এটা শুধু মাশরাফির জন্য নয়, সব খেলোয়াড়দের জন্য… ও যদি রাজি হয় তাহলে আমরা চাই খেলার মাধ্যমে (বিদায় দিতে)। সবাই জানে এটা তার শেষ ম্যাচ হতে চলেছে। আমরা এটা দেখেছি, বিদেশে যেমনটা হয় , আমরাও তাই চাই

এদিকে আন্তর্জাতিক ক্রিকেট নেই। ঘরোয়া ক্রিকেট নিয়ে ব্যস্ত সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম। এখন খেলছেন টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএল। তাই বাংলাদেশ ক্রিকেট দলে কোচের অভাব বড় মাথাব্যথা হয়ে ওঠেনি। তবে মার্চে ৩টি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আসবে ইংল্যান্ড। ইংল্যান্ডে অবস্থানকালে আয়ারল্যান্ড একটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। দুই সিরিজের আগেই প্রধান কোচ নিয়োগ দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কোচ নিয়োগ নিয়ে অনেকদিন ধরেই আলোচনায় ছিলেন চন্ডিকা হাতুরাসিংহে। হঠাৎ করেই ক্রিকেট পাড়ায় গুঞ্জন, হাতুরাসিংহে টাইগারদের দায়িত্ব নিতে চান না। বিসিবির সাথে দর কষাকষি এবং নিউ সাউথ ওয়েলসের সাথে নিয়োগ বৃদ্ধি।

প্রসংগত, মাশরাফি বিন মুর্তজা একজন সাবেক বাংলাদেশী ক্রিকেটার এবং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। তাকে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ফাস্ট বোলার হিসেবে বিবেচনা করা হয় এবং বিশ্বকাপ সহ একাধিক আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন। মাশরাফি বিন মুর্তজা বাংলাদেশের হয়ে তার আন্তর্জাতিক অভিষেক ২০০১ সালের নভেম্বর এবং সব ফরম্যাটে ২০০ টিরও বেশি আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন। তিনি বাংলাদেশের জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়, বল সুইং করার এবং গুরুত্বপূর্ণ মুহূর্তে উইকেট নেওয়ার ক্ষমতার জন্য তিনি পরিচিত।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *