Friday , September 20 2024
Breaking News
Home / International / ১৮০ যাত্রী নিয়ে মাঝ আকাশে ভয়াবহ ঘটনার শিকার বিমান, দ্রুত ইঞ্জিন বন্ধ করে দেন পাইলট

১৮০ যাত্রী নিয়ে মাঝ আকাশে ভয়াবহ ঘটনার শিকার বিমান, দ্রুত ইঞ্জিন বন্ধ করে দেন পাইলট

আকাশ পথে মাঝে মধ্যেই ঘটে থাকে নানা অনাকাঙ্খিত ঘটনা। আর সেই ধারাবাহিকতায় এবার এমনই একটি ঘটনা ঘটেছে কলকাতাগামী একটি বিমানের সঙ্গে। দেশটির এক সংবাদ মাধ্যমের আলোকে জানা গেছে, ১৮০ জন যাত্রী নিয়ে উড্ডয়নের পরপরই পাখির সঙ্গে ধাক্কা লাগে ওই বিমানটির। আর এর ফলে ভারতের লক্ষ্ণৌতে কলকাতাগামী বিমানটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়। এ ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়।

সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে,রবিবার (২৯ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১১ টার দিকে, ১৮০ জন যাত্রী নিয়ে এয়ার এশিয়ার একটি ফ্লাইট কলকাতার উদ্দেশ্যে লক্ষ্ণৌ ছেড়ে যায়। কিন্তু রানওয়েতে একটি পাখির সঙ্গে বিমানটির ধাক্কা লাগে।

বিপদ বুঝতে পেরে পাইলট বিমানের ইঞ্জিন বন্ধ করে বিমানবন্দরে ফিরে আসেন।

এ ঘটনায় আতঙ্কিত যাত্রীরা। বিমানের ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়েছে। লক্ষ্ণৌ বিমানবন্দরের মুখপাত্র রূপেশ কুমার জানিয়েছেন, যাত্রীদের কোনও ক্ষতি হয়নি। এয়ার এশিয়ার ফ্লাইট থেকে তাদের নিরাপদে নামানো হয়েছে। পরে আরেকটি ফ্লাইটের ব্যবস্থা করে যাত্রীদের কলকাতায় পাঠানো হয়।

এদিকে গত কয়েকদিন আগেই ভারতে একই দিনে বিধ্বস্ত হয় দুইটি যুদ্ধ বিমান সহ মোট তিনটি বিমান। আর এ ঘটনার রেশ না কাটতেই ঘটতে যাচ্ছিল বড় আরো একটি দুর্ঘটনা।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *