Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ‘মধ্যরাতে বাস থেকে নেমেই বাসার দিকে যাবেন না’, ডিএমপির ভিন্নধর্মী নির্দেশনা,প্রকাশ্যে কারন

‘মধ্যরাতে বাস থেকে নেমেই বাসার দিকে যাবেন না’, ডিএমপির ভিন্নধর্মী নির্দেশনা,প্রকাশ্যে কারন

প্রতিদিনই সারা দেশ থেকে রাজধানী ঢাকার উদ্দেশ্যে হাজার হাজার মানুষ ছুটে আসে। আর এই কারনে অনেক রাজধানী ঢাকাতে অনেক সময় ঘটে থাকে নানা ধরনের অপ্রীতিকর ঘটনা। আর এই কারনে এবার দেশের বিভিন্ন প্রান্ত থেকে মধ্যরাতে ঢাকা মহানগরীতে আসা যাত্রীদের বাস থেকে নেমেই বাসার দিকে না যাওয়ার অনুরোধ জানিয়েছেন, ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নগরবাসীর প্রতি এ অনুরোধ করেন তিনি।

যাত্রাবাড়ীতে ছিনতাইকারীর হাতে নিহত আরিফ হত্যাকাণ্ড নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

হাফিজ আখতার বলেন, মধ্যরাতে যারা বাসে করে ঢাকায় আসেন তারা খুবই অরক্ষিত। ফলে তারা বাস থেকে নেমে বাড়িতে যাওয়ার সময় ডাকাতদের হামলার শিকার হন। ডাকাতদের হাতে প্রাণ হারিয়েছে বহু মানুষ। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে একটু আলো হলেই রাস্তার মুখোমুখি হবেন।

তিনি বলেন, যারা ভোরে বাস থেকে নেমে যান, তারা তাড়াতাড়ি বাসায় যাওয়াই ভালো। কারণ, ভোরে ঢাকা খুবই অরক্ষিত। ফলে ডাকাতদের কবলে পড়ে বহু মানুষ। ঢাকার যেসব জায়গায় পুলিশি ব্যবস্থা নেই সেখানেই অপ্রীতিকর ঘটনা ঘটে। ঢাকা মহানগরীর অরক্ষিত এলাকায় চেকপোস্ট বাড়ানো হয়েছে। যাত্রীরা যাতে মধ্যরাতে বা ভোরে নিরাপদে বাড়ি ফিরতে পারে সেজন্য পুলিশের টহল বাড়ানো হয়েছে।

সংবাদ সম্মেলনে গত বছর মিরপুরে ডাকাতদের হাতে নিহত চিকিৎসকের ঘটনা তুলে ধরেন অতিরিক্ত কমিশনার। এছাড়া যাত্রাবাড়ীর ঘটনায় আরিফ নামে এক যুবকের মৃত্যুর ঘটনা তুলে ধরে সকাল পর্যন্ত বাস থেকে নেমে সড়কে মুখ না দেখাতে সবাইকে অনুরোধ করেন।

প্রসঙ্গত,এ দিকে রাজধানী ঢাকায় মধ্যরাতের পরে প্রায়শই ঘটে থাকে এমন ধরনের সব অপ্রীতিকর ঘটনা। যে সব ঘটনা সৃষ্টি করে বেশ হৃদয়বিদারক অবস্থার। আর এই কারণেই এবার ডিএমপি এমন একটি উদ্যোগ নিয়েছে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *