Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপিকে নিয়ে মুখ খুললেন রেজা কিবরিয়া, জানালেন হতাশার কথা

বিএনপিকে নিয়ে মুখ খুললেন রেজা কিবরিয়া, জানালেন হতাশার কথা

দেশের নতুন গঠিত রাজনৈতিক দল গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া হঠাৎ করে পারিবারিক মানববন্ধনে এলেন এবং তিনি দেশের অন্যতম দুই রাজনৈতিক দলের বিরুদ্ধে অভিযোগ তুললেন। তিনি ক্ষমতাসীন দল আ.লীগ ও বিএনপির ক্ষমতায় থাকাকালে তার বাবার হ”/ত্যাকান্ডের বিচার পাননি বলে জানিয়েছেন। তবে এ বিষয়ে তিনি সন্দেহ প্রকাশও করলেন।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালে পিতা প্রয়াত অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হ”/ত্যাকাণ্ডের কোনো সুষ্ঠু বিচার আশা করেন না বলে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া। শাহ এএমএস কিবরিয়ার ১৮তম মৃ”ত্যুবার্ষিকীতে রাজধানীর বনানী কবরস্থানে পরিবারের পক্ষ থেকে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

শাহ এএমএস কিবরিয়ার ছেলে মো. রেজা কিবরিয়া বলেন, তত্ত্বাবধায়ক সরকার, বিএনপি সরকার ও আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালেও এই হ”/ত্যাকাণ্ডের কোনো বিচার হয়নি। এ থেকে সহজেই অনুমান করা যায়, মিথ্যা তদন্ত, মিথ্যা মামলা দিয়ে আসল খু”/নিদের আড়াল করার চেষ্টা করেছে। তাই আমি মনে করি, শেখ হাসিনা ওয়াজেদ যে শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছেন সেখানে আইনের শাসন ও সুষ্ঠু বিচার আশা করা কঠিন।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর বলেন, শহীদ শাহ এএমএস কিবরিয়ার মতো একজন গুণী ব্যক্তিকে হত্যা করা হলেও এই আওয়ামী সরকার তার হ”/ত্যার বিচার করছে না। যিনি এই আওয়ামী লীগকে রসাতলের কিনারা থেকে টেনে ক্ষমতায় বসতে মুখ্য ভূমিকা রেখেছেন। বিচার প্রক্রিয়ার বারবার বিলম্বের কারণে আমাদের মনে সন্দেহ জাগে, শাহ এএমএস কিবরিয়া হ”/ত্যার সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়িত কিনা?

গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, যুব অধিকার পরিষদের আহ্বায়ক মঞ্জুর মোর্শেদ মামুন, শ্রম অধিকার পরিষদের আহ্বায়ক আবদুর রহমান, প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার পুত্রবধূ সিমি কিবরিয়া ও চাচাতো ভাই শাহ আজাদ আলী সুমন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব জিলু খান, সহ-সদস্য সচিব শেখ খায়রুল কবির, যুব অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক মুনতাজুল ইসলাম, শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা, গাজীপুর জেলা গনঅধিকার পরিষদের সদস্য সচিব মোবারক হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. আরো অনেকে উপস্থিত ছিলেন।

প্রসংগত, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এবং প্রধান বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বাংলাদেশের দুটি প্রধান রাজনৈতিক দল। ২০২৩ সালের নির্বাচনে এই দুই প্রধান দলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে আশা করা হচ্ছে। তবে গন অধিকার পরিষদের মতো রাজনৈতিক দলগুলো নানা সমস্যার মুখোমুখি হতে পারে বলে মনে করা হচ্ছে, বিশেষ করে ভোট পাওয়ার বিষয়টি নিয়ে নাজুক অবস্থার মধ্য দিয়ে যেতে পারে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *