Friday , September 20 2024
Breaking News
Home / International / মেলার মধ্যে হঠাৎ ভীড়ের মধ্যে উল্টে পড়লো বিশাল ক্রেন (ভিডিও)

মেলার মধ্যে হঠাৎ ভীড়ের মধ্যে উল্টে পড়লো বিশাল ক্রেন (ভিডিও)

মেলা মানেই হচ্ছে মানুষের ভীড় যেখানে জমায়েত হয় হাজার হাজার মানুষ। এই সকল স্থানে যদি কোনো দূর্ঘটনা ঘটে সেটায় হতাহতের সংখ্যা একটি বেশি হয়ে থাকে। প্রতিবেশি দেশ ভারতের তামিলনাড়ুতে মেলা চলাকালীন একটি বিপুল ওজনের ক্রেন হঠাৎ করে উল্টে গিয়ে ভীড়ের মধ্যে পড়ে, আর সেখানেই নিহ”ত হন চারজন। এ ঘটনায় আহ”ত হয়েছেন অন্তত ৯ জন। তাদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আনন্দবাজার পত্রিকার খবর।

রোববার (২২ জানুয়ারি) স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে তামিলনাড়ুর রানিপেট জেলায় এ দুর্ঘটনা ঘটে। এই ঘটনার একটি ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

জানা গেছে, ওই জেলার একটি মন্দিরকে কেন্দ্র করে মেলা চলছিল। সেখানে আলোকসজ্জার কাজে ব্যবহৃত ক্রেনটি হঠাৎই নিয়ন্ত্রণ হারিয়ে ভিড়ের মধ্যে পড়ে যায়। দুর্ঘটনার সময় প্রায় ১৫০০ তীর্থযাত্রী ক্রেনের চারপাশে ছিলেন। দ্রুত পালাতে গিয়ে ক্রেনের নিচে পি”ষ্ট হয়ে ঘটনাস্থলেই চারজন নিহ”/ত হন। আহতদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ইতিমধ্যেই ক্রেন চালককে গ্রেফতার করেছে পুলিশ। প্রয়াতদের মধ্যে তিনজনের নাম জানা গেলেও একজনের পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ।

এই ঘটনার পর ঐ এলাকায় শোকের ছায়া নেমে আসে। মেলার সকল আয়োজন বন্ধ করার নির্দেশ দেওয়া হয়। অনেকে অল্পের জন্য প্রানে রক্ষা পান। অনেকে জানিয়েছেন, মেলায় এই ধরনের আলোক সজ্জার কোনো দরকার ছিল না। আজ এই ঘটনার জন্য এই আয়োজকেরা দায়ী, বলেন তারা।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *