Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ”প্রধানমন্ত্রী তখন বোরখা পরেও রাস্তায় নামতে পারবেন না”

”প্রধানমন্ত্রী তখন বোরখা পরেও রাস্তায় নামতে পারবেন না”

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও খালেদা জিয়ার পূত্র তারেক রহমানের স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন মাননীয় আদালত। আদালতের এই ধরনের রায় দেয়ার পর বিএনপি নেতারা বিভিন্ন প্রতিক্রিয়া জানিয়েছেন। এই রায়ে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় প্রশ্ন তুলে বলেছেন, তারেক রহমানের তো কোনো স্থাবর সম্পত্তিই নেই, তাহলে কীভাবে তার সম্পত্তি বাজেয়াপ্ত হবে?

তিনি বলেন, সারা দেশই ক্রোক হয়ে গেছে, তারেক-জোবায়দার (সম্পত্তি) ক্রোকে কী আসে যায়? মূলত ওয়ান ইলেভেনে শেখ হাসিনা দেশে বিরাজনীতিকরণের রাজনীতি শুরু করেন। তারই ধারাবাহিকতায় এই ধরনের মিথ্যাচার।

শনিবার (৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিলের আগে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের সম্পদ ক্রোকের (বাজেয়াপ্তের) আদেশের প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি বিক্ষো”ভ মিছিল ও সমাবেশ করেছে। মিছিলটি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল ঘুরে নয়াপল্টনে গিয়ে শেষ হয়।

আওয়ামী লীগ সরকার তারেক রহমানের নেতৃত্বকে ভয় পায় মন্তব্য করে গয়েশ্বর বলেন, এই সরকার লু”টপাটের মাধ্যমে দেশকে শূন্য করে দিয়েছে। আর এখন তারা তারেক রহমানের ওপর ক্ষু”ব্ধ। কারণ, দেশে না থেকেও তিনি দেশবাসীকে জাগিয়েছেন। তার নেতৃত্বে এই জনজাগরণে সরকার এখন ভী”ত।

তিনি বলেন, এ সরকারের কোন প্রতিষ্ঠান থেকে কত টাকা লু”ট করেছে তার সবকিছুই বেরিয়ে আসবে। তখন কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী বোরখা পরে রাস্তায় নামতে পারবেন না।

বিএনপির এই সিনিয়র নেতা আরও বলেন, কাঁচের ঘরে বসবাস করে অন্যের ভবনে ঢিল ছোড়া বন্ধ করুন। নইলে আগামীতে দিশা পাবেন না, যাবেন কোথায়? আজকে চাকরির ভয় দেখিয়ে গণতান্ত্রিক ও সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো নিয়ন্ত্রণ করছে। আন্দোলনের বিকল্প নেই। এটি সরকারের পতন ঘটাবে এবং গণতন্ত্র পুনরুদ্ধার করবে। এ সময় তিনি সবাইকে বিএনপির আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানান।

তারেক এবং তার স্ত্রী জোবায়দা রহমানের স্থাবর অস্থাবর সম্পত্তি নিয়ে দুর্নীতি দমন কমিশন মামলা দায়ের করে। এই মামলার রায়ে আদালত তাদের দুজনের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেন। তাদের দুজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পর এই বড় ধরনের আদেশ দিলেন মহামান্য আদালত। এদিকে গত ২৬ জুন আদালত বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী জুবাইদা রহমানকে পলাতক হিসেবে ঘোষনা দেন। এবার তাদের দুজনের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিলেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *