Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পুরস্কারে লাথি, সেই শুভর পাশে দাঁড়িয়ে মুখ খুললেন ব্যারিস্টার সুমন (ভিডিও)

পুরস্কারে লাথি, সেই শুভর পাশে দাঁড়িয়ে মুখ খুললেন ব্যারিস্টার সুমন (ভিডিও)

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ বডিবিল্ডিং ফেডারেশনের আয়োজিত জাতীয় শরীর গঠন প্রতিযোগিতা অনুষ্ঠান। আর এই অনুষ্ঠানে ঘটলো একটি ভিন্ন ধরনের ঘটনা, যেটার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পাওয়ার পর সেটি ভাইরাল হয়ে যায়। ভিডিওটিতে দেখা গেছে রানার্স আপ হওয়া একজন বডিবিল্ডার তার অর্জুনকৃত পুরস্কার মঞ্চ থেকে নেমে যাওয়ার সময় লাথি মা”রেন।

এবার এ বিষয়ে মুখ খুললেন সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় মুখ আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জাহিদ হাসান শুভ নামের এক বডি বিল্ডারকে রানার আপ ঘোষণা করা হয়। তবে আয়োজকদের সিদ্ধান্তে নাখোশ হন শুভ। এর পরপরই অর্জিত পুরস্কারকে লাথি মেরে ফেলে দিতে দেখা যায় জাতীয় পর্যায়ে চারবার স্বর্ণজয়ী এ বডি বিল্ডারকে।

রোববার (২৫ ডিসেম্বর) বিকেলে ব্যারিস্টার সুমন তার ফেস”বুক পেজে একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে তিনি বলেন, ব্যক্তিগতভাবে আমি খেলাধুলায় উ”গ্রতাকে সমর্থন করি না। কিন্তু ফেডারেশনের বিরুদ্ধে দুর্নীতি ও অব্যবস্থাপনার অভিযোগ উঠলে মানুষের ক্ষো”ভ স্বাভাবিক।

ভিডিওতে বডি বিল্ডার জাহিদ হাসান শুভ বলেছেন, টাকা বড় কথা নয়। আমি মধ্যবিত্ত পরিবারের সন্তান। আসর শুরুর আগে চারদিন পানি পান করিনি। এই ধরনের ঘটনা কিডনি ধ্বংস করতে পারে। এ জন্য মস্তিষ্কের ওপর অনেক চাপ পড়ে।

শুভর প্রতি ফেডারেশন কী ধরনের অবিচার করেছে ব্যারিস্টার সুমনের প্রশ্নের জবাবে শুভ বলেন, আমার শরীর এত সুন্দর হওয়া সত্ত্বেও আমাকে বিজয়ী ঘোষণা করা হয়নি। কিন্তু আমি মধ্যবিত্ত পরিবার থেকে এসেছি বলে কি আমার সাথে অন্যায় আচরণ করা হচ্ছে? শুধু আমি নই, এর আগেও অনেক বডিবিল্ডারের সঙ্গে এমন হয়েছে। কিন্তু আমার লাথি সম্পূর্ণরূপে আবেগপূর্ণ ছিল. আমার কিক ছিল দুর্নীতির বিরুদ্ধে। ভবিষ্যৎ প্রজন্ম যেন এমন অবিচার না পায়।

ব্যারিস্টার সুমন শুভকে নিয়ে ফেডারেশনের দুর্নীতির তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, যে এলাকায় কৃতী সন্তানদের সম্মান করা হয় না, সে এলাকায় আর কোনো কৃতী সন্তান পয়দা হয় না। সেজন্য বডি বিল্ডিং ফেডারেশনকে অনুরোধ করছি একজন শুভকে শেষ করে দিয়ে আরেকজন শুভকে তৈরি করে দেখান।

শুভকে আইনী সহায়তা দেবেন কিনা, এমন প্রশ্নে ব্যারিস্টার সুমন বলেন, তাকে যতদূর সম্ভব আইনি সহায়তা প্রদান করব। সবাই জানুক যে ভালোর সাথে এখনো মানুষ কাজ করে থাকেন। তবে তিনি অনেকটা নিশ্চিত করে বলেন, তার সাথে যেটা করা হয়েছে সেটা ঠিক হয়নি এবং কোনভাবেই কাম্য নয়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *