Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ”সংবাদ লিখতে হলে ওসির অনুমতি নিতে হবে, থানা থেকে বের হয়ে যান”

”সংবাদ লিখতে হলে ওসির অনুমতি নিতে হবে, থানা থেকে বের হয়ে যান”

মাঝে মাঝে পুলিশ সদস্যদের সাংবাদিকদের সাথা খারাপ আচারন করার বিষয়টি সংবাদ মাধ্যমে উঠে আসে। এবার তেমনই একটি ঘটনা ঘটলো জামালপুরে, যেটা নিয়ে প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সাংবাদিকেরা। মুহাম্মদ তরিকুল ইসলাম নামের জামালপুর জেলার বকশীগঞ্জ থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করা কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিকদের সঙ্গে খারাপ ব্যবহার করার অভিযোগ উঠেছে। সাংবাদিকদের সাথে তিনি নানা কটুক্তি করে খারাপ আচরণ করেছেন, এমন ধরনের অভিযোগ উঠেছে।

আজ রবিবার অর্থাৎ ২৫ ডিসেম্বর দুপুর ১২টার কাছাকাছি সময়ে বকশীগঞ্জে একটি ডা”কাতির ঘটনার বিষয়ে বক্তব্য নিতে সাংবাদিকেরা থানায় যাওয়ার পর সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করেন ওসি। একপর্যায়ে ওসি সাংবাদিকদের থানা থেকে বের হয়ে যেতে বলেন ওসি।

ওসি তরিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, খবর লিখতে হলে ওসির অনুমতি নিতে হবে।

আমি আপনাদের সাথে কথা বলতে চাই না। আপনারা থানা থেকে বের হয়ে যাও। আমি আপনাদেরকে কোন বক্তব্য দেব না। যা পারেন তাই করুন। ‘
একপর্যায়ে ওসি তরিকুল ইসলাম সাংবাদিকদের দেখে নেওয়ার হু”মকি দেন।

এ সময় উপস্থিত ছিলেন বকশীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম শাহীন আল আমিন, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ লায়নসহ স্থানীয় একাধিক সাংবাদিকবৃন্দ।

এ ঘটনায় বকশীগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা তাৎক্ষণিক প্রতিবাদ করেছেন। সভায় তারা ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান।

রকিবুল হাসান রাসেল যিনি দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করছেন, তাকে ঘটনার বিষয়ে জানতে চাওয়া হলে বলেন, একজন সরকারি কর্মকর্তার কোনোভাবেই সাংবাদিকদের সাথে এরকম আচরণ করা উচিত নয়। শুধু সাংবাদিকদের সাথে নয়, তিনি সাধারণ মানুষ যারা তাদের সাথেও এমন আচরণ করতে পারেন না। এবিষয়টি আমলে নেওয়া হয়েছে, শীঘ্রই খতিয়ে দেখা হবে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *