Saturday , September 21 2024
Breaking News
Home / opinion / বিপুল পরিমান অর্থে মেসিকে পরানো সেই বিস্ত ক্রয়ের প্রস্তাব

বিপুল পরিমান অর্থে মেসিকে পরানো সেই বিস্ত ক্রয়ের প্রস্তাব

বিশ্বকাপ চ্যাম্পিয়ন জয় করে নিল মেসির দল, যেটার মাধ্যমে শেষ হলো কাতারের ফুটবল বিশ্বকাপের আয়োজন। অধিনায়ক মেসিকে পরানো হয় কাতারের সম্মানজনক পোশাক বিস্ত। কাতারের আমির তামিম বিন হামাদ বিজয়ী দলকে ট্রফি হাতে দেওয়ার আগে অধিনায়ক লিওনেল মেসিকে বিশেষ কালো আলখাল্লা পরিয়ে দেন। কাতারি সংস্কৃতিতে সাধারণত মন্ত্রী যারা হন তাদের এমন পোশাক পরিধান করানো হয়। নি:সন্দেহে এটি একটি বড় ধরনের সম্মান প্রদর্শনের পোশাক।

বিশ্বকাপ জয়ের পর সম্মানের প্রতীক হিসেবে এমন পোশাক পরানো হয় মেসিকে।

কাতারি ভাষায় এই পোশাককে বলা হয় ‘বিস্ত’। এটি প্রধানত দেশের গুরুত্বপূর্ণ এবং ভিআইপি ব্যক্তিরা এই ধরনের পোশাক পরিধান করে থাকে। ওমানের একজন গুরুত্বপূর্ণ সরকারি কর্মকর্তা মেসির এই বিস্ত কিনতে ১০ কোটি টাকা প্রস্তাব দিয়েছেন।

আহমেদ আল-বারওয়ানি নামের ওই ব্যক্তি ওমানের শুরা কাউন্সিলের সদস্য। তার ভেরিফায়েড টু”ইটার অ্যাকাউন্ট থেকে, তিনি লিখেছেন, “আমার বন্ধু মেসি, ২০২২ সালের কাতার ফুটবল বিশ্বকাপ জয়ের জন্য আমি ওমানের সালতানাতের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন জানাই।”

তিনি আরও লিখেছেন, কাতারের আমির তামিম আপনাকে আরব বিস্ত পরিয়ে আমাকে মুগ্ধ করেছেন। এই বিস্ত উদারতা ও প্রজ্ঞার প্রতীক। সেই বিনিয়োগের বিনিময়ে আমি আপনাকে ১০ লাখ ডলার বা প্রায় ১০ কোটি ২৮ লাখ ৪২ হাজার টাকা অফার করছি।

প্রসংগত, টানা ৩৬ বছর ধরে কোনো ফুটবল বিশ্বকাপের শিরোপা পাওয়ার আশায় লড়াই করে যান আর্জেন্টিনার তারকারা, কিন্ত ঐ সময়ের মধ্যে তাদের সেই খরা কাটেনি। অবশেষে ২০২২ সালে আর্জেন্টিনার সেই স্বপ্ন পূরণ হলো। এদিকে মেসিকে তার দেশে জানানো হলো বীরোচিত সংবর্ধনা।

About bisso Jit

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *