Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাধ্যতামূলক অবসরে পাঠিয়ে দেওয়া হলো আরেক পুলিশ কর্মকর্তাকে

বাধ্যতামূলক অবসরে পাঠিয়ে দেওয়া হলো আরেক পুলিশ কর্মকর্তাকে

বিভিন্ন কারণে এবং কারণ প্রদর্শন করার মাধ্যমে সরকার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাধ্যতামূলক অবসরে পাঠিয়ে দিতে পারে। এর আগেও বেশ কয়েকজন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়ে দিয়েছিল সরকার। সরকারের পক্ষ থেকে বিশেষ কারণে আরেকজন আরো একজন পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। আজ মঙ্গলবার ২০ ডিসেম্বর মোঃ আমিনুল ইসলাম খান যিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন, তার স্বাক্ষর করা একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।

অবসরে পাঠিয়ে দেওয়া ঐ পুলিশ কর্মকর্তা হলেন অপরাধ তদন্ত বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. মুনির হোসেন। তিনি ১৯ ফেব্রুয়ারী ২০১১ সাল থেকে অফিসার অন স্পেশাল ডিউটি (ওএসডি) ছিলেন।

প্রজ্ঞাপন অনুযায়ী, পাবলিক সার্ভিস অ্যাক্ট, ২০১৮ এর ধারা ৪৫ এর বিধান অনুসারে জনস্বার্থে তাকে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে যে, এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

কর্মসংস্থান আইনের ৪৫ ধারায় বলা হয়েছে যে ২৫ (পঁচিশ) বছর চাকরি পূর্ণ হওয়ার পর, সরকার, জনস্বার্থে, প্রয়োজনীয় মনে করিলে কোনোরূপ কারণ না দর্শাইয়া তাহাকে চাকরি হইতে অবসর প্রদান করিতে পারিবে: তবে শর্ত থাকে যে, যেক্ষেত্রে রাষ্ট্রপতি নিয়োগকারী কর্তৃপক্ষ, সেইক্ষেত্রে রাষ্ট্রপতির অনুমোদন গ্রহণ করিতে হইবে।

কিছুদিন আগে পুলিশের কয়েকজন কর্মকর্তাকে সরকার অবসরে পাঠিয়ে দেয়। তাদেরকে অবসর পাঠানোর কারণও জানিয়ে দেয় প্রজ্ঞাপনের মাধ্যমে এবং তাদের কোন কারনে অবসরে পাঠানো হয়েছিল সে বিষয়েও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *