Friday , September 20 2024
Breaking News
Home / Sports / সমর্থকদের ভালোবাসায় সিক্ত মেসি,জানা গেলো বিশ্বকাপ ট্রফি উৎসর্গ করলেন কোন দেশের জন্য

সমর্থকদের ভালোবাসায় সিক্ত মেসি,জানা গেলো বিশ্বকাপ ট্রফি উৎসর্গ করলেন কোন দেশের জন্য

শেষ পর্যন্ত খড়া ঘুচলো আর্জেন্টিনার। ৩৬ বছরের অপেক্ষার অবস্থান ঘটিয়ে এবারের ফুটবল বিশ্বকাপের সেরা তকমাটা নিজেদের করে নিয়েছে লিও মেসির দল আর্জেন্টিনা।ফ্রান্সকে হারিয়ে কাতার বিশ্বকাপের শিরোপা জিতেছে আর্জেন্টিনা। ৩৬ বছর বয়সে অবশেষে মেসির বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ হলো। এটা স্বপ্ন সত্যি হওয়ার মতো। পুরো প্রতিযোগিতা জুড়ে অসামান্য ফুটবল খেলে যাওয়া মেসির ক্যারিয়ারের শেষের দিকে এর চেয়ে বেশি আর কীই বা চাইতে পারেন তিনি।

গতকাল রবিবার রাতে ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপ ফাইনালের মতোই ফাইনাল। অতিরিক্ত সময়ের ৪০ মিনিটে ম্যাচের ভাগ্য দুলতে থাকে পিছিয়ে। ৯০ মিনিট খেলার পর ২-২ টাই। এরপর অতিরিক্ত সময়ে ৩-৩ গোলে সমতা হয়। পরে টাইব্রেকারে ৪-২ গোলে শিরোপা জিতে নেয় মেসির দেশ। হেসে মাঠ ছাড়লেন ফুটবল জাদুকর মেসি। তিনি আরও বলেছিলেন যে তিনি জানেন যে তিনি বিশ্বকাপ জিতবেন। ঈশ্বরও চেয়েছিলেন তিনি বিশ্বকাপ জিতুক।

মেসি বলেছেন, “এটা অবিশ্বাস্য মনে হচ্ছে, আমি বিশ্বাস করতে পারছি না যা ঘটেছে।” বিশ্বকাপ জয়ের চেয়ে আনন্দের মুহূর্ত আর নেই। আমার হাতে ট্রফিটা দেখো। কত সুন্দর আমি বিশ্বকাপ জয়ের জন্য মরিয়া ছিলাম। হয়তো ঈশ্বর আমার হাতে বিশ্বকাপ দেখতে চেয়েছিলেন। মনে হচ্ছিল কাপটা আমাদের হাতে তুলে দেওয়া হবে। এর আগেও আমরা অনেক কষ্ট পেয়েছি। আজ সব ঝামেলা শেষ।

বিশ্বকাপ জেতাই তার যে স্বপ্ন ছিল, এটি নির্দ্বিধায় বলে দিয়েছেন মেসি। তার কথায়— যে কোনো ফুটবলারের কাছে দেশের হয়ে বিশ্বকাপ জেতাই একমাত্র স্বপ্ন থাকে, যা কিছু আজ পর্যন্ত অর্জন করেছি, তার জন্য আমি ভাগ্যবান। একমাত্র বিশ্বকাপটাই আমার ঘরে ছিল না। সেটিও এসে গেল।

এ সময় গোটা দেশের মানুষকে এই ট্রফি উৎসর্গ করেছেন মেসি।

বিশ্বকাপে এটাই তার শেষ ম্যাচ বলে জানিয়েছেন আর্জেন্টিনা অধিনায়ক। তবে জাতীয় দলের হয়ে আরও কিছু দিন খেলতে চান তিনি। বলেছেন, ট্রফি দিয়ে বিশ্বকাপ অভিযান শেষ করতে চেয়েছিলাম। আমি বুঝতে পেরেছি. এর বেশি কিছু চাইতে পারে না। কোপা আমেরিকার পর এবার বিশ্বকাপ। আমি ভাবতে পারছি না। পরবর্তীতে কী হবে? এখনই বলতে পারছি না। ফুটবল খেলতে ভালোবাসি জাতীয় দলে খেলাও আমাদের জন্য গর্বের বিষয়। আশা করছি বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর আরও বেশি খেলব এবং তারপর অবসর নেব।

ট্রফি নিয়ে কাতার থেকে সরাসরি আর্জেন্টিনা যেতে চান বলে জানিয়েছেন মেসি। এরপর বাকি কাজ। বলেছেন, ‘আর্জেন্টিনায় ফেরার জন্য অপেক্ষা করতে পারছি না। তারা ট্রফিটি দেখতে কতটা আগ্রহী, আমি নিজের চোখে দেখতে চাই।’

প্রসঙ্গত, সারা বিশ্বের এখন একটাই আলোচনা তা হলো আর্জেন্টিনার বিশ্বকাপ জয়। লিও মেসির বিশ্বকাপ জয়। আর এ জয়ের রেশ আরো বহু গুন বেড়ে যাবে যখন তারা তাদের নিজ দেশে ফিরবে ট্রফি হাতে করে।

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *