Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / জানা গেল, ফখরুলের অনুপস্থিতিতে কোন নেতা ঢাকায় বিএনপির সমাবেশে সভাপতিত্ব করছেন

জানা গেল, ফখরুলের অনুপস্থিতিতে কোন নেতা ঢাকায় বিএনপির সমাবেশে সভাপতিত্ব করছেন

রাজধানীর গোলাপবাগ মাঠে শুরু হয়েছে বিএনপির পূর্বঘোষিত ১০ ডিসেম্বরের সমাবেশ। সমাবেশ সফল করার জন্য এই সমাবেশে বিপুল সংখ্যক নেতাকর্মী যোগ দিয়েছে। এদিকে পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সংঘ”/র্ষের ঘটনায় আটক করা হয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ও অপর শীর্ষ নেতা মির্জা আব্বাসকে। সকাল ১০টা ২০ মিনিটে এ সমাবেশ শুরু হয়েছে বলে জানা গেছে।

নির্দিষ্ট সময়ের আগেই নেতাকর্মীদের ভিড়ে সভাস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়। মিছিলে স্লোগানে মুখরিত গোলাপবাগ ও এর আশপাশ।

আজকের সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। কিন্তু বৃহস্পতিবার রাতে গ্রেফ’তার হওয়ায় তিনি সমাবেশে যোগ দিতে পারেননি।

আজ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। আর সভাপতিত্ব করছেন ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক ও চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান।

সমাবেশ পরিচালনা করছেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু। এদিকে সমাবেশে বক্তব্য রাখছেন ঢাকা মহানগর ও বিভাগীয় জেলার নেতারা। কিছুক্ষণের মধ্যেই প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে পৌঁছাবেন।

এদিকে বিএনপির সমাবেশ থেকে যাতে কোন ধরনের না”/শ’কতা ও সহিং”/সতার ঘটনা না ঘটে সেজন্য আওয়ামী লীগের পক্ষ থেকেও সতর্কবার্তা দেওয়া হয়েছে। বেশ কিছু এলাকায় আওয়ামী লীগ নেতাকর্মীদের জমায়েত দেখা গেছে। এই সমাবেশের মাধ্যমে বিএনপি আন্দোলনে যাওয়ার ঘোষনা চূড়ান্ত করতে পারে বলে ধারনা করা হচ্ছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *