Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার সংসদ থেকে পদত্যাগের ঘোষনা দিলেন ৭ এমপি

এবার সংসদ থেকে পদত্যাগের ঘোষনা দিলেন ৭ এমপি

বর্তমান ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে নামানোর জন্য বিএনপি সমাবেশ করছে এবং সেই সাথে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দিয়েছে। আজ ঢাকায় গোলাপবাগ মাঠে বিএনপি’র সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এই সমাবেশের মাধ্যমে সরকারকে কঠোর বার্তা দিতে যাচ্ছে বিএনপি। এদিকে এই সমাবেশে যোগ দিয়ে বিএনপির ৭ জন সংসদ সদস্য সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

শনিবার (১০ ডিসেম্বর) বেলা দেড়টার দিকে রাজধানীর গোলাপবাগ মাঠে এক জনসভা থেকে পদত্যাগের ঘোষণা দেন তারা।

পদত্যাগকারী ৭ জন সংসদ সদস্য হলেন- বগুড়া-৬ আসনের এমপি গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৪ আসনের এমপি মোশারফ হোসেন, ঠাকুরগাঁও-৩ আসনের এমপি জাহিদুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের এমপি আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের এমপি হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি আবদুস সাত্তার ভূঞা এবং সংরক্ষিত নারী আসনের এমপি রুমিন ফারহানা।

রুমিন ফারহানা জানান, স্বাক্ষরিত পদত্যাগপত্রের কপি ই-মেইলের মাধ্যমে পাঠানো হয়েছে। রোববার (১১ ডিসেম্বর) এটি জাতীয় সংসদে পাঠানো হবে।

এর আগেও বিএনপি’র সংসদ সদস্যরা সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিতে যাচ্ছে এমন কথা চাউর হয়েছিল। কিন্তু সেই সময় তারা সংসদ থেকে পদত্যাগ করেননি। এবার অনেকটা আনুষ্ঠানিকভাবেই বিএনপির ৭ জন সংসদ সদস্য সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিল। সমাবেশের মঞ্চ থেকেই তারা এই সিদ্ধান্ত জানিয়ে দিল।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *