Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নয়াপল্টনে পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ, কারণ জানালেন পুলিশ কর্মকর্তা

নয়াপল্টনে পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ, কারণ জানালেন পুলিশ কর্মকর্তা

আজ বুধবার অর্থাৎ ৭ ডিসেম্বর ঢাকায় বিএনপির প্রধান কার্যালয়ের সামনে বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘ”/র্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বেশ কয়েকজন বিএনপি কর্মীকে আটক করেছে পুলিশ। আগামী ১০ ডিসেম্বর বিএনপি’র সমাবেশ নিয়ে আলোচনার সময় বিপুল সংখ্যক বিএনপি নেতাকর্মী জড়ো হয়ে সড়ক বন্ধ করে দেয়।

বাংলাদেশ পুলিশ বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে রাস্তা বন্ধ করে রাখা দলের নেতাকর্মীদের সরিয়ে দিতে গেলে পুলিশের ওপর হামলা চালানো হয়।

বুধবার বিকেল ৩টার দিকে সংঘ”/র্ষ শুরু হয়। সকাল থেকেই নয়াপল্টন কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। একপর্যায়ে জমায়েত বড় হয়ে গেলে রাস্তার একপাশ বন্ধ হয়ে যায় । এ অবস্থায় পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। সংঘ”/র্ষের একপর্যায়ে পুলিশ টিয়ারশেল নি”ক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল জোনের ডিসি হায়াতুল ইসলাম খান গণমাধ্যমকে বলেন, সমাবেশস্থল নিয়ে যে সময় আলোচনা শুরু হয়েছে সেই সময় এই সংঘ”/র্ষ হলো। আজ সকাল থেকেই পল্টনে জড়ো হতে থাকেন বিএনপি নেতারা। এক পর্যায়ে পুরো রাস্তা বন্ধ হয়ে যায়। আমরা বারবার তাদের চলে যাওয়ার জন্য অনুরোধ করছি। কিন্তু তারা আমাদের কথা শোনেনি। এক পর্যায়ে তাদের সরিয়ে দিতে গেলে তারা পুলিশের ওপর হাম”লা চালায়। আমাদের কয়েকজন সদস্য আহ”ত হয়েছেন। এ সময় কয়েকজনকে আটক করা হয়।

১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশকে ঘিরে উত্তপ্ত হয়ে উঠছে পল্টন এলাকা। গতকাল (মঙ্গলবার) সন্ধ্যায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন বিএনপির শত শত নেতাকর্মী।

বিএনপি চায় তারা নয়াপল্টনে সমাবেশ করতে। তবে পুলিশ বলছে, রাস্তায় কোনো সমাবেশ বা কোনো জমায়েত করা যাবে না। রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ। তবে বিএনপি সেখানে সমাবেশ করবে না বলে অনড়। পরে আরামবাগে আইডিয়াল স্কুলের সামনের সড়কে বিএনপি সমাবেশের অনুমতি চাইলে পুলিশ তাতে সাড়া দেয়নি।

পরবর্তীতে পুলিশের তরফ থেকে বিএনপির সমাবেশের বিষয়ে বলা হয়েছে, বিএনপি যদি চায় তাহলে টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠ কিংবা পূর্বাচলে অবস্থিত আন্তর্জাতিক বাণিজ্য মেলার বিশাল প্রান্তরে রয়েছে সেখানে সমাবেশ করতে পারে। এরপর সমাবেশের স্থান বিষয়ে পুলিশ জানিয়েছে, যদি বিএনপি এই দুই স্থানে সমাবেশ করতে চায়, তাহলে পুলিশ কোনো আপত্তি জানাবে না। তবে বিএনপির নয়াপল্টনের সমাবেশের জন্য অনড় অবস্থানে রয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *