Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সকল বিদেশী কূটনীতিক ও আন্তর্জাতিক সংস্থাগুলোকে ডাকছে বিএনপি, জানা গেল কারণ

সকল বিদেশী কূটনীতিক ও আন্তর্জাতিক সংস্থাগুলোকে ডাকছে বিএনপি, জানা গেল কারণ

বর্তমান ক্ষমতাসীন আ.লীগ সরকারকে ক্ষমতা থেকে নামানোর জন্য নানা ধরনের কৌশল অবলম্বন করেছে বিএনপি। এদিকে দেশের বিভাগীয় শহরগুলোতে সমাবেশের মাধ্যমে দলের নেতাকর্মীদের উজ্জীবিতকরনের পর এবার ভিন্ন কৌশলে যাচ্ছে বিএনপি। বাংলাদেশে অবস্থানরত বিভিন্ন দেশের সকল কূটনীতিকদের নিয়ে বৈঠক করবে বিএনপি। রাজনৈতিক দিক থেকে বেশ আটঘাট বেঁধেই মাঠে নামতে যাচ্ছে দলটি।

আগামী ১০ ডিসেম্বর দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কূটনীতিকদের সঙ্গে বৈঠকে বসবে বিএনপি। এ জন্য ঢাকায় সব বিদেশি দূতাবাস ও জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাকে আমন্ত্রণ জানানো হয়েছে। বিকেল ৩টায় রাজধানীর হোটেল লেকশোরে এ বৈঠক হবে বলে বিএনপির একটি সূত্র নিশ্চিত করেছে।

সূত্র জানায়, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে অবহিত করতেই এই বৈঠক। বিশেষ করে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় গণসমাবেশকে ঘিরে উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে কূটনীতিকদের অবহিত করা হবে। এছাড়া সারাদেশে পুলিশের বিশেষ অভিযান, ‘গায়েবি মামলা’সহ বিভিন্ন বিষয়ে কূটনীতিকদের অবহিত করা হবে। ঢাকায় গণসমাবেশকে কেন্দ্র করে গণগ্রে’ফতার, বাড়ি বাড়ি তল্লাশি, গণসমাবেশের ভেন্যু প্রসঙ্গসহ নানা ইস্যু সম্পর্কে কূটনীতিকদের জানানো হবে।

এসব বিষয় লিখিত আকারে জানানোর পাশাপাশি বিএনপি নেতারা তাদের বক্তব্যও দেবেন। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

তবে বিএনপির পররাষ্ট্র কমিটির একাধিক সদস্য দেশের একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমকে বলেন, এটা তাদের রুটিং ওয়ার্ক।

এ বিষয় নিয়ে জানতে চাওয়া হলে শ্যামা ওবায়েদ যিনি বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পররাষ্ট্র কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি দেশের একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমকে বলেন, এটি তেমন বিশেষ কোনো কিছু নয় এটি জাস্ট একটি সেমিনার। কিন্তু বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে দেশের কোনো গণমাধ্যমকে কিছু জানানো হয়নি। তবে এ বিষয়ে সময় মতো জানানো হতো।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *