Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / রাসেল-শামীমার বিরুদ্ধে আরেকটি মামলা করলেন কৃষি ব্যাংক কর্মকর্তা

রাসেল-শামীমার বিরুদ্ধে আরেকটি মামলা করলেন কৃষি ব্যাংক কর্মকর্তা

দেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। বর্তমান সময়ে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিন কারাগারে বন্দি রয়েছেন। তাদের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ উঠেছে। সম্প্রতি তাদের বিরুদ্ধে আরও একটি মামলা করেছেন কৃষি ব্যাংকের এক কর্মকর্তা।

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনসহ (প্রতিষ্ঠানটির চেয়ারম্যান) ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন আবু হাসান জনি নামে কৃষি ব্যাংকের এক কর্মকর্তা। সোমবার (১৮ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের আদালতে মামলাটি দায়ের করেন তিনি। বাদীপক্ষের আইনজীবী মো. শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আদালত মামলার বাদী আবু হাসান জনির জবানবন্দি গ্রহণ করেন। পরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। তিনি জানান, মামলার অপর আসামিরা হলেন, আহমেদ জাহিদ, মেহেদী হাসান, আতাউর রহমান, আরিফ উল্লাহ খান, ফিরোজ হোসেন, এহসান চৌধুরী, সাজ্জাদ আলম ও তরিকুল কামরুল। মামলার এজাহারে বলা হয়েছে, বাদী আবু হাসান জনি বিভিন্ন সময়ে এসি, মোটরবাইক ও মোবাইল সেটসহ মোট ১৩টি পণ্য ইভ্যালিতে অর্ডার করেন। যার মূল্য হিসেবে তিনি ১১ লাখ ২১ হাজার ৪১৯ টাকা পরিশোধ করেন। আসামিরা তাকে পণ্য না দিয়ে পরস্পর যোগসাজশে সব টাকা আত্মসাৎ করেন।

দেশে সম্প্রতি সময়ে বেহস কিছু অনলাইন ভিত্তিক ই-কমার্স প্রতিষ্ঠান গড়ে উঠেছে। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের বিরুদ্ধে রয়েছে নানা ধরনের অনিয়মের অভিযোগ। সরকারী ভাবে সঠিক নিয়ন্ত্রন পর্যবেক্ষন নীতি না থাকায় এই সকল অনলাইন ভিত্তিক ই-কমার্স প্রতিষ্ঠান গুলোতে থেকে প্রতারনার শিক্ষার হচ্ছে অসংখ্য গ্রাহক। তবে এই বিষয় নিয়ন্ত্রনে বেশ কিছু পদক্ষেপ গ্রহন করেছে সরকার।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *