Friday , September 20 2024
Breaking News
Home / Sports / আর্জেন্টিনাকে নিয়ে আশার কথা জানিয়ে ভবিষ্যদ্বাণী করলেন সৌদি কোচ

আর্জেন্টিনাকে নিয়ে আশার কথা জানিয়ে ভবিষ্যদ্বাণী করলেন সৌদি কোচ

টানা ৩৬ ম্যাচে জয় পেয়ে আর্জেন্টিনার খেলোয়াড়েরা অধিক উচ্ছসিত ছিল। কিন্তু বিশ্বকাপে সৌদি আরবের সাথে ২-১ গোলে হেরে যাওয়ার পর তাদের বিষয়টি এমন হয়েছে যেন তারা অনেকটা আকাশ থেকে পড়লো। এই বড় ধরনের পরাজয় যেন ‘ক্রাশ লান্ডিং’ ঘটালো দলটিকে। তবে শুধু মেসির দল নয়, বিশ্বব্যাপী আর্জেন্টিনার সমর্থকেরা সৌদির সাথে এই ধরনের পরাজয় মেনে নিতে পারেনি। তবে সৌদির কোচ ব্রাজিলের ভবিষ্যৎ টেনে ইতিবাচক কথাই বললেন। সৌদি আরবের কোচ হার্ভে রেনার্ডের অভিমত, এই পরাজয় সত্ত্বেও আলবিসেলেস্তেরা বিশ্বকাপ জিতবে।

তিনি আর্জেন্টিনাকে বলেন বিশ্বাস না হারাতে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘নিজেদের ওপর বিশ্বাস রাখতে হবে, ফুটবলে যে কোনো কিছু হতে পারে। আপনার প্রতিপক্ষের নাম কখনই আপনাকে সমানভাবে অনুপ্রাণিত করবে না। যেমন, আপনি সৌদির বিপক্ষে যে অনুপ্রেরণা নিয়ে খেলবেন, ব্রাজিলের বিপক্ষে অবশ্যই একই অনুপ্রেরণা নিয়ে খেলবেন না!’

সৌদির এই জয়ের পেছনের কারণ কী? সেটাও জিজ্ঞেস করা হয়েছিল। রেনার্ড জবাবে আকাশের দিকে আঙুল তুলে বলেন, ‘তারারা আমাদের পক্ষে কাজ করেছিল।’

সেই তারারা কি আর্জেন্টিনাকে সঙ্গ দেবেন? এই প্রশ্নের জবাবে রেনার্ড নিঃসন্দেহে বলেন, ‘দেখুন, তারা কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন, তাদের দলে ভালো খেলোয়াড় আছে। (সৌদির বিপক্ষে যা ঘটেছিল) ফুটবলে মাঝে মাঝে ঘটে!’

সেই হারের পর মেসিদের বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার আশ”ঙ্কা রয়েছে। আর্জেন্টিনা কতদূর যেতে পারবে, সেই প্রশ্নও উঠেছে। তেমন একটা ধেয়ে গিয়েছিল সৌদি কোচের কাছেও।

আর্জেন্টিনার সংবাদ মাধ্যম টিএনটি স্পোর্টস সাংবাদিক আনহেলা লেরেনা জানিয়েছেন, সেই প্রশ্নের জবাবে রেনার্ড বলেন, আর্জেন্টিনা গ্রুপ পর্ব পার করবে, বিশ্বকাপ জিতবে মেসিরা।

ম্যাচের পর একি কথা বললেন মেসিও। সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, “আমাদের প্রতি আস্থা রাখুন। আমাদের দল আপনাদের হতাশ করবে না। মেসিরা এখন সেটা করে দেখাতে পারলেই হয়!

তবে আর্জেন্টিনার সমর্থকরা আগামী ম্যাচ নিয়ে অনেক আশাবাদী। মেসি আগামী ম্যাচগুলোতে ভালো করার আশাবাদ জানিয়ে সমর্থকদের উদ্দেশে বলেন, আপনারা হতাশ হবেন না। আমাদের উপর আস্থা রাখুন। আগামীতে আর্জেন্টিনা আপনাদেরকে কোনোভাবে হতাশ করবে না। মেসির সেই আশার বানী বাস্তবে যেন প্রতিফলিত হয় এমনটি সমর্থকদের আশা।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *