Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / জায়েদ খানকে জাতিসংঘে যে্তে বললেন ইলিয়াস কাঞ্চন, জানা গেল কারণ

জায়েদ খানকে জাতিসংঘে যে্তে বললেন ইলিয়াস কাঞ্চন, জানা গেল কারণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন বিতর্কিত হয়ে ওঠে সাধারণ সম্পাদকের পদ নিয়ে টানাহেচড়া চলার পর। অভিনেত্রী নিপুণ এবং অভিনেতা জায়েদ খান প্রত্যেকে এই পদ দাবি করেন, এক পর্যায়ে বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। আদালতে নিপুন এবং জায়েদ খান পাল্টাপাল্টি মামলা দায়ের করেন। কিন্তু সাধারণ সম্পাদকের পদটির জন্য স্থগিতাদেশ দেন আদালত। এবার সাধারণ সম্পাদকের পদের জন্য নিপুনের পক্ষে আপিল বিভাগ রায় দিয়েছেন।

এদিকে নিপুনের পক্ষে রয়ে অভিনেতা ও চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন মন্তব্য করেছেন, জায়েদকে সাধারণ সম্পাদক পদ ফিরে পাওয়ার জন্য এবার জাতিসংঘে যাওয়া ছাড়া আর কোনো উপায় নেই। সোমবার বিকেলে রাজধানীর এফডিসিতে এক সংবাদ সম্মেলনে ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় এই অভিনেতা এ মন্তব্য করেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রাথমিকভাবে জয়ী জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে দেওয়া হাইকোর্টের রায় স্থগিত করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করতে নিপুণের আপিল গ্রহণ করেছেন আদালত।

সোমবার (২১ নভেম্বর) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। নিপুনের আইনজীবীরা জানিয়েছেন, এই আদেশের ফলে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে থাকবেন নিপুণ আক্তার।

বিষয়টি নিয়ে কথা বলতে বিকেলে এফডিসিতে সংবাদ সম্মেলন ডেকেছেন সমিতির সহ-সম্পাদক সাইমন সাদিক। এ সময় সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, যুগ্ম সাধারণ সম্পাদক সাইমন সাদিক, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মামনুন ইমন, আরমান, জেসমিন, ডিএ তায়েব, প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরুসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের জবাবে ইলিয়াস কাঞ্চন বলেন, এখন সুযোগ নেই। দেশের সর্বোচ্চ আদালত থেকে একটি নির্দেশনা এসেছে। এখন এই খন জায়েদকে এই পদে আসতে হলে জাতিসংঘে যেতে হবে৷ এ ছাড়া তার জন্য আর কোনো উপায় নেই।’

অভিনেতা বলেন, “দীর্ঘ ৯ মাসে অনেক কিছু হয়েছে। এসব নিয়ে আর কথা বলতে চাই না। আমরা সবাই শিল্পী হয়ে সমিতির জন্য, শিল্পীদের জন্য কাজ করতে চাই। নিপুণ নিয়মিত এই পদে কাজ করবেন। আজ থেকে আমাদের শক্তি বেড়েছে।’

উল্লেখ্য, জাতীয় চলচ্চিত্র সমিতি নির্বাচনে সাধারণ সম্পাদক পদ নিয়ে টানাহেঁচড়ার পর বিষয়টি নিয়ে চলচ্চিত্র অঙ্গনসহ দেশজুড়ে সমালোচনা শুরু হয়। শেষ পর্যন্ত আদালত থেকে নিপুন এর পক্ষে রায় দিল আপিল বিভাগ। যার কারণে এই পদে বসতে এবং সাংগঠনিক কর্মকান্ড পরিচালনা করতে নিপুনের আর কোন বাধা থাকল না। এদিকে জায়েদ খান এ বিষয়ে বলেন, এটাই শেষ রায় নয়।

About bisso Jit

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *