Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হঠাৎ দেশজুড়ে আদালতগুলোকে নিরাপত্তা নিয়ে করা হলো সতর্ক, জানা গেল কারণ

হঠাৎ দেশজুড়ে আদালতগুলোকে নিরাপত্তা নিয়ে করা হলো সতর্ক, জানা গেল কারণ

দেশের আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী জ”ঙ্গি তৎপরতা বৃদ্ধির বিষয়ে বেশ সতর্ক অবস্থানে রয়েছে। সম্প্রতি বেশ কয়েকজন যুবক নিঁখোজ হওয়ার পর আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী বেশ নড়ে চরে বসেছে। এদিকে আজ ঢাকার একটি নিম্ন আদালতে একটি ভিন্ন ধরনের ঘটনা ঘটেছে যেখানে দুই জ”ঙ্গিকে ছিনতাই করা হয়েছে পুলিশের নিকট থেকে।

যার কারণে সারাদেশের আদালতে নিরাপত্তা জোরদারের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। ঢাকার নিম্ন আদালত থেকে পুলি’শের চোখে স্প্রে করে মৃ”/ত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছি”নিয়ে নেওয়ার ঘটনায় এ আদেশ দেওয়া হয়।

রোববার (২০ নভেম্বর) সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে মৌখিকভাবে এ আদেশ দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী

তিনি বলেন, আজ বিকেলে ঢাকার আদালতে মৃ”/ত্যুদণ্ডপ্রাপ্ত দুই আ”সামি নিখোঁজ মামলায় আমরা নির্দেশনা দিয়েছি। যেন দেশের আদালতগুলো সর্তক থাকে।

এর আগে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হ”/ত্যা মামলায় মৃ”/ত্যুদণ্ডপ্রাপ্ত আবু সিদ্দিক সোহেল ও মঈনুল হাসান শামীমকে বিকেলে আদালত চত্বর থেকে ছিনিয়ে নেয় জ”ঙ্গিরা।

এদিকে এই ঘটনায় তাদের ধরতে পারলে পুরষ্কার দেওয়ার ঘোষনাও দেওয়া হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী এই ঘটনায় পুলিশের কোনো গাফিলতি বা পরিকল্পনা রয়েছে কিনা সে বিষয়ে খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন। দেশে জ”ঙ্গী তৎপরতা বেড়ে যাওয়ার বিষয়টিও কঠোরভাবে নিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রনালয়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *