Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / শীঘ্র সরকার পতনের আন্দোলনে যাচ্ছে বিএনপি, অবশেষে প্রকাশ করলো তারিখ

শীঘ্র সরকার পতনের আন্দোলনে যাচ্ছে বিএনপি, অবশেষে প্রকাশ করলো তারিখ

আজ সিলেটে গনসমাবেশ করেছে বিএনপি। এই গনসমাবেশে বিপুল সংখ্যক নেতাকর্মী যোগদান করেছে। এদিকে সমাবেশ ঘিরে যাতে যানবাহনে কোনো ক্ষতি না হয় সেজন্য পরিবহন মালিক সমিতি পরিবহন ধর্মঘট করেছে। এদিকে গতকাল থেকে এই সমাবেশে আসতে শুরু করে নেতাকর্মীরা। সমাবেশে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আরো অনেক কেন্দ্রীয় নেতারা।

পুলিশ ও পেটোয়া বাহিনী দিয়ে হামলা করে, বাস ট্রাক বন্ধ করে সমাবেশে বাধা দেওয়ার চেষ্টা করা হয়। কিন্তু জনগণকে আট’কে রাখা যায়নি। তারা ঘর থেকে বেরিয়ে এসেছে। জনগন সমাবেশ করেছে বলে মন্তব্য করেন গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার (১৯ নভেম্বর) দুপুরে সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যত টাকা ঋণ করা হয়েছে সেই টাকার সুদ দেওয়ার মতো টাকাও কোষাগারে নেই। সরকার সব লুটপাট করে খেয়েছে। গণতন্ত্রের অবস্থা আজ ইলিয়াস আলীর মতো। ইলিয়াস নিখোঁজ, গণতন্ত্রও নিখোঁজ। আমরাও ইলিয়াস আলীর মতো গণতন্ত্রকেও খুঁজছি।

তিনি আরও বলেন, ১০ ডিসেম্বরের পর আমরা সরকার উৎখাতের আন্দোলন শুরু করবো। সাহস থাকলে ক্ষমতা ছেড়ে দেখান। ওবায়দুল বলছে খেলা হবে। কিন্তু ঘরের দরজা বন্ধ করে যে খেলা সেটা ছাড়া অন্য কোনো খেলা তিনি জানেন না।

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদ ভেঙে দেওয়া, সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুর বিভাগে গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ঢাকায় দলটির আরও তিনটি গণসমাবেশ ও মহাসমাবেশের কর্মসূচি রয়েছে। এর মধ্যে ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ১০ ডিসেম্বর ঢাকায় এ কর্মসূচি পালন করা হবে।

প্রসংগত, বিএনপি সরকারকে ক্ষমতা থেকে নামাতে নানাভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে বর্তমানে বিএনপি সমাবেশের মাধ্যমে নেতাকর্মীদের উজ্জিবিত করার চেষ্টা করছে। চূড়ান্ত আন্দোলনে নামার আগে বিএনপি সমাবেশ করে ঝিমিয়ে পড়া নেতাকর্মীদের জাগ্রত করছে এই সমাবেশের মাধ্যমে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *