Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপিতে যোগ দিলেন আওয়ামী লীগের আহ্বায়ক সহ ৫০ নেতা-কর্মী, জানা গেল অনেক কারণ

বিএনপিতে যোগ দিলেন আওয়ামী লীগের আহ্বায়ক সহ ৫০ নেতা-কর্মী, জানা গেল অনেক কারণ

জীবনের মায়া ত্যাগ করে দীর্ঘদিন ধরে দলের জন্য কাজ করলেও পরিশেষে দল থেকে শুধু অবেহেলা ছাড়া আর কিছুই না পেয়ে অবশেষ হতাশা নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে পদত্যাগ করে বাংলাদেশ জাতীয়তাবাদী দলে (বিএনপি) যোগ দিয়েছেন আওয়ামী লীগের আহ্বায়ক সহ অর্ধশতাধিক নেতা-কর্মী। এ সময়ে আওয়ামী লীগের বিরুদ্ধে নানা অভিযোগের কোথাও তুলে ধরেন তিনি।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাতে তারা আমতলী উপজেলা বিএনপি কার্যালয়ে উপস্থিত হয়ে বিএনপির সদস্যপদ গ্রহণ করেন। এ সময় স্থানীয় এক আওয়ামী লীগ নেতার নেতৃত্বে এই অর্ধশতাধিক নেতা-কর্মী বিএনপিতে যোগ দেন।

চাওড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সেফেজ উদ্দিন পদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আওয়ামী লীগের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছি, কিন্তু মূল্যায়ন পাইনি। আওয়ামী লীগের দুঃশাসন সহ্য করতে না পেরে সাধারণ মানুষের অধিকার হরণসহ স্বেচ্ছায় আমার অর্ধশত নেতা-কর্মী নিয়ে বিএনপিতে যোগদান করি। আমাকে কেউ জোর করেনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, আমতলী চাওড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সেফেজ উদ্দিন পাড় ও সাবেক ইউপি সদস্য আলতাফ হোসেনের নেতৃত্বে ৫০ নেতাকর্মী বিএনপিতে যোগ দিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির আহবায়ক জালাল উদ্দিন ফকির, সদস্য সচিব তুহিন মৃধা, যুগ্ম আহবায়ক মকবুল হোসেন খান, ইলিয়াস খান, সদস্য এইচ.এম. দেলোয়ারসহ পৌর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাদের উপস্থিতিতে তারা বিএনপির সদস্যপদ গ্রহণ করেন।

উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল উদ্দিন ফকির বলেন, যারা দুঃশাসনের বিরুদ্ধে কথা বলে এবং জনগণের অধিকার আদায়ের জন্য আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দিয়েছেন তাদের সাধুবাদ জানাই। আমি তাদের সুখে-দুঃখে সবসময় পাশে থাকার প্রতিশ্রুতি দিচ্ছি।

তবে অবহেলা ও অমূল্যায়নের অভিযোগে আওয়ামী লীগ থেকে পদত্যাগ করে বিএনপিতে যোগ দেয়ার বিষয়ে আ’লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান তাদের সুযোগ সন্ধানী হিসাবে উল্লেখ করেছেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *