Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নোরা ফাতেহির ঢাকা সফরে বাঁধা দানকারী সেই ব্যক্তি গ্রেফতার, জানা গেল কারণ

নোরা ফাতেহির ঢাকা সফরে বাঁধা দানকারী সেই ব্যক্তি গ্রেফতার, জানা গেল কারণ

বলিউডের বর্তমান সময়ের একজন জনপ্রিয় অভিনেত্রী নোরা ফাতেহি, যিনি কাতার বিশ্বকাপ ফুটবলে থিম সং এ অংশ নিবেন। তিনি শুধু ভারতীয় সিনেমার একজন অভিনেত্রী নন তিনি সেখানকার একজন সমাজকর্মীও। তাকে মাঝে মাঝে আইটেম গার্ল হিসেবে সিনেমায় দেখা যায়। নোরা ফাতেহির ঢাকায় আসার কথা রয়েছে আগামি ১৮ নভেম্বর। তার এই সফরকে কেন্দ্র করে বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে। তবে এখন সেই ভয়টি আর নেই।

গত সোমবার (৭ নভেম্বর) তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত অনুমতিপত্রে তাকে ঢাকায় আসার অনুমতি দেওয়া হয়। তাকে ঢাকায় আনার উদ্যোগ নিয়েছেন উইমেন লিডারশিপ কর্পোরেশনের প্রতিষ্ঠাতা ইশরাত মারিয়া স্বর্ণা।

এদিকে নোরা ফাতেহির বাংলাদেশ সফরে বা’ধা দেওয়ার অভিযোগে মিরর গ্রুপের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া রাজুকে গ্রে’প্তার করেছে ডিবি। ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ইশরাত মারিয়া স্বর্ণা বলেন, একটা মহল চাচ্ছিলো না অনুষ্ঠানটা হোক। এ পর্যন্ত তারা ঘটনাটি বন্ধ করার জন্য সর্বাত্মক চেষ্টা করেছে। আমাদের অনুষ্ঠান নিয়ে মিথ্যা অপপ্রচার ছড়াচ্ছে। সেজন্য আমরা আইনি ব্যবস্থা নিয়েছি।

তিনি আরও বলেন, আমার সঙ্গে যোগ দেন মিরর গ্রুপের শাহজাহান ভূঁইয়া রাজু। শো করতে সাহায্য করবেন বলে জানান তিনি। কিন্তু একটা পর্যায়ে এসে অনুষ্ঠানটি আটকানোর জন্য সরকারের সব মহলে অভিযোগ দিয়েছে। যেটি ইতিমধ্যে মিথ্যা প্রমাণিত হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, নোরা ফাতেহির কর্মসূচি বন্ধ করার এখতিয়ার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নেই।

তথ্যমন্ত্রী বলেন, নোরা ফাতেহি একজন জনপ্রিয় অভিনেত্রী। কাতার বিশ্বকাপের থিম সং পরিবেশন করবেন তিনি। অনুষ্ঠানের মাধ্যমে একটি তথ্যচিত্র নির্মাণের জন্য তাকে বাংলাদেশে আনতে চায় একটি সংস্থা। আমরা সে জন্য অনুমতি দিয়েছি। ভ্যাট বা কর আদায়ে কোনো সমস্যা থাকলে তা এনবিআর দেখবে। কিন্তু কর্মসূচি বন্ধ করার এখতিয়ার তাদের নেই।

তিনি এ বিষয়ে আরও বলেন, যেহেতু তারা অনুষ্ঠানটি করার প্রয়োজনীয় সকল ব্যবস্থা সম্পন্ন করেছে এবং সবকিছু নিয়ম অনুযায়ী হচ্ছে তাই আমর সংশ্লিষ্টদের অনুমতি দিয়েছি। তাই তাদের অনুমতি পাওয়ার পর অনুষ্ঠান করা নিয়ে আর কোনো সমস্যা থাকবে না। তারা সুষ্ঠুভাবে অনুষ্ঠান সম্পন্ন করবে এটা আশা থাকবে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *