Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / খালেদা জিয়াকে কারাগারে পাঠানো নিয়ে যা বললেন বাহাউদ্দিন নাছিম

খালেদা জিয়াকে কারাগারে পাঠানো নিয়ে যা বললেন বাহাউদ্দিন নাছিম

বিএনপি দেশের কয়েকটি বিভাগে সমাবেশের পর রাজধানী ঢাকায় বৃহত্তর সমাবেশের আয়োজন করেছে। এই সমাবেশের মাধ্যমে গন-আন্দোলনের আহবান জানাতে চায় দলটি। তবে বিএনপি সমাবেশের মাধ্যমে যদি কোনো ধরনের অনাকাঙ্খিত বা হামলার ঘটনা ঘটায় সেক্ষেত্রে কোনো রকম ছাড় দেবে না আ.লীগ। এমনভাবে বিএনপিকে সতর্ক করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক কারণে খালেদা জিয়াকে বাসায় চিকিৎসার সুযোগ দিয়েছেন। বিএনপি চায় না তিনি বাড়ি থেকে চিকিৎসা নিন। তারা চায় খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হোক।

মঙ্গলবার (১৫ নভেম্বর) রাত ৮টার দিকে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা স্টেডিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপির ভেতরে নেতাদের মধ্যে ষ’ড়যন্ত্র চলছে। নেতাদের সঙ্গে কর্মীদের কোনো সম্পর্ক নেই। কর্মীরা নেতাদের বিশ্বাস করে না। লু”টপাটকারীরা দেশের কর্মীদের সঙ্গে কোনোদিন মিলে আন্দোলন করতে পারে না। তারা খালেদা জিয়াকে মুক্ত করতে একটা আন্দোলনও, একটা কর্মসূচিও তারা দিতে পারে না।

তিনি বলেন, বিএনপি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ জনসভা করলে আমাদের কোনো মাথাব্যথা থাকবে না। আমরা কিছু বলতে চাই না। আমরা চিন্তাও কখনো করিই না। তবে ওইদিন গণসমাবেশের নামে কোনো ধরনের স’ন্ত্রা’/স, নৈরাজ্য বা ধ্বং”/সাত্মক পথ বেছে নেওয়া হলে আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মীর ওপর অবশ্যই দায়িত্ব বর্তায়। আমরা সবাই প্রস্তুত হয়ে রয়েছি এবং থাকব।

অনুষ্ঠানে মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃণাল কান্তি দাসসহ স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিএনপি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের জন্য এবং সেইসাথে বিএনপি সভানেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বৃহত্তর আন্দোলনে নামছে। এদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নিজেদের শক্তি জানান দিতে পাল্টা সমাবেশের আয়োজন এর ব্যবস্থা নিচ্ছে। এই সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উপস্থিত থাকবেন, আ.লীগের তরফ থেকে
এমনটি বলা হয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *