Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / এবার মোটা অংকের বেতনে চাকরিতে যোগ দিচ্ছেন দুদকের সেই শরীফ, জানা গেল পরিমান

এবার মোটা অংকের বেতনে চাকরিতে যোগ দিচ্ছেন দুদকের সেই শরীফ, জানা গেল পরিমান

মিথ্যা অভিযোগের আলোকে চলতি বছরের গত ১৬ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে চাকরিচ্যুত হয়ে পরিবার নিয়ে অনেকটা আর্থিক সঙ্কটের মুখোমুখি হতে হয়েছিল সংবাদ মাধ্যমে ব্যাপক আলোচনায় আসা সেই মো. শরীফ উদ্দিনকে। তবে এরপরও ভেঙে পড়েননি তিনি। জীবিকার তাগিদে ভাইয়ের একটি ছোট খাটো দোকানে কাজ করে কোনোভাবে চলছিল তার দিন।

তবে অবশেষে এবার শরীফ উদ্দিন একটি বেসরকারি কোম্পানিতে যোগ দিচ্ছেন বলে জানা গেল। ৮০ হাজার টাকা বেতনে একটি বেসরকারি ভেটেরিনারি মেডিসিন ফার্মে হেড অব টেকনোলজিস্ট পদে চাকরিতে যোগ দিতে যাচ্ছেন তিনি।

শরীফ উদ্দিন মঙ্গলবার রাতে গণমাধ্যমকে এ তথ্য জানান।

শরীফ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভেটেরিনারি সায়েন্স নিয়ে পড়াশোনা করেছেন। বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর প্রায় ৩৫টি প্রতিষ্ঠান থেকে চাকরির অফার পান দুদকের চাকরিচ্যুত এই কর্মকর্তা। অবশেষে, তিনি পশু চিকিৎসায় কাজ করার সিদ্ধান্ত নেন।

শরীফ উদ্দিন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-সহকারী পরিচালক ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে চট্টগ্রামে কর্মরত ছিলেন। তিনি কক্সবাজারে ৭২টি প্রকল্পে সাড়ে তিন লাখ কোটি টাকার ভূমি অধিগ্রহণ, এনআইডি ও কিছু রোহিঙ্গার পাসপোর্ট জালিয়াতি, কর্ণফুলী গ্যাসে অনিয়মসহ দুর্নীতিবিরোধী একাধিক অভিযানের পাশাপাশি মামলা করেন।

গত বছরের ১৬ জুন শরীফ উদ্দিনকে চট্টগ্রাম থেকে পটুয়াখালীতে বদলি করা হয়। ১৬ ফেব্রুয়ারি তাকে বরখাস্ত করা হয়। কর্তৃপক্ষ বরখাস্তের কোনো কারণ উল্লেখ করেনি।

২৭ ফেব্রুয়ারি শরীফ সেই আদেশ প্রত্যাহার করে পুনর্বহালের আবেদন করেন। তবে কমিশন তার আবেদন আমলে নেয়নি।

এরপর পরিবার নিয়ে অনেক দুঃখ কষ্টের মধ্যেদিয়ে দিন পার করতে হচ্ছিল তাকে। এরপর তার এই বিষয়টি সংবাদ মাধ্যমে প্রকাশিত হওয়ার পরপরই যেন মুহূর্তেই ভাগ্য বদলে যায় তার।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *