Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / একে একে বিএনপি নেতারা হাজির ডিএমপি কমিশনারের কার্যালয়ে, জানা গেল কারণ

একে একে বিএনপি নেতারা হাজির ডিএমপি কমিশনারের কার্যালয়ে, জানা গেল কারণ

দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি দেশের বিভিন্ন বিভাগীয় শহরে গনসমাবেশের মাধ্যমে বিএনপির ঝিমিয়ে পড়া নেতাদের চাঙ্গা করার উদ্যোগ নেয়। দলটি এবার মহাসমাবেশের পরিকল্পনা করেছে রাজধানীতে এবং এই সমাবেশের মাধ্যমে চূড়ান্ত আন্দোলনে যাওয়ার পরিকল্পনা করেছে। ঢাকায় গন সমাবেশ পালনের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনের নিকট অনুমোদনের জন্য চেষ্টা করছে বিএনপি।

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় গণসভা অনুষ্ঠিত হবে। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথা বলতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে দেখা করতে যান বিএনপি নেতারা।

মঙ্গলবার সকাল ১০টা ২০ মিনিটে এক এক করে মিন্টো রোডে ডিএমপি কমিশনারের কার্যালয়ে প্রবেশ করেন বিএনপি নেতারা।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি ফোনে দেশের একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমকে বলেন, সমাবেশের বিষয়ে কথা বলতে বিএনপির প্রতিনিধি দল এখন ডিএমপি কমিশনারের কার্যালয়ে। ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম, প্রচার সম্পাদক ও বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপি ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু প্রতিনিধি দলে রয়েছেন।

উল্লেখ্য, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপি বেশ কয়েকটি পরিকল্পনা বাস্তবায়নের চেষ্টা করছে। যার মধ্যে অন্যতম হলো আন্দোলনের মাধ্যমে বিএনপি সভানেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা, তারেক জিয়াকে দেশে ফিরিয়ে আনা, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়া, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদসহ বেশ কয়েকটি দাবি নিয়ে বিএনপির আন্দোলনে যাচ্ছে। এদিকে বেশ কয়েকটি সমাবেশ সম্পন্ন করেছে বিএনপি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *