Friday , September 20 2024
Breaking News
Home / Sports / সাকিব গড়লেন বিশ্বরেকর্ড, ধারে কাছেও নেই কেউ

সাকিব গড়লেন বিশ্বরেকর্ড, ধারে কাছেও নেই কেউ

ক্রিকেটের মাঠে সাকিব মানেই একটু অন্যরকম কিছু। তার দর্শকরাও মুখিয়ে থাকে তার ব্যাট-বলের কারসাজি দেখার জন্য। বাংলাদেশের এই ক্রিকেট তারকা ইতিমধ্যে অলরাউন্ডার এর খেতাব অর্জন করেছে। ঘরের মাঠে নিউজিল্যান্ডের সাথে খেলার সময় একটি রেকর্ড গড়ার পথে ছিলেন সাকিব।

কিন্তু সেখানে তার দরকার ছিল একটি উইকেট, যেটা তিনি চেষ্টা করেও নিতে পারেননি। কারণ, তার বিশ্বরেকর্ড গড়ার জন্য মাত্র একটি উইকেট এর দরকার ছিল। এটাই ছিল তার আফসোস। শুধু তিনি নন, তার ভক্তরাও আশা করেছিল তিনি একটি উইকেট নিয়ে এ রেকর্ডটি অর্জন করবে। তিনি ঐ ম্যাচে যদি একটি উইকেট নিতে পারতেন তাহলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি লাসিথ মালিঙ্গার রেকর্ড ধ’রে ফেলতে পারতেন।

সেই অপেক্ষা লম্বা হয়েছিল বিশ্বকাপ পর্যন্ত। অবশেষে সাকিব পেছনে ফেলেছেন মালিঙ্গাকে। ১০৭ উইকেট নেওয়া মালিঙ্গাকে টপকেও গেছেন এই টাইগার অল-রাউন্ডার। স্কটল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওভার করতে এসে দ্বিতীয় বলে প্রথমে রিচি বেরিংটনকে (২) এরপর চতুর্থ বলে মিচেল লিসাককে ফিরিয়ে পূর্ণ করেছেন ১০৮ উইকেট।

এই তালিকায় ৯৯ উইকেট নিয়ে টিম সাউদি রয়েছেন তিন নাম্বারে। এছাড়া অবসরে যাওয়া শহীদ আফ্রিদি ৯৮ ও রশিদ খান ৯৫ উইকেট পেয়েছেন। এছাড়াও আন্তর্জাতিক ক্রিকেটে সবমিলে ৬০০ উইকেট ও ১২ হাজার রানের একমাত্র মালিক এখন সাকিব আল হাসান।

উল্লেখ্য, কলকাতা নাইট রাইডার্স এর হয়ে আইপিএলে অংশ নিয়ে তেমন ভালো কোন পারফরম্যান্স দেখাতে পারেনি সাকিব আল হাসান। অবশ্য তিনি আইপিএলে বেশিরভাগ ম্যাচগুলোতে মাঠের বাইরে ছিলেন।
আইপিএল থেকে বিদায় নিয়ে সাকিব-আল-হাসান আন্তর্জাতিক টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলের হয়ে খেলছেন। এই অলরাউন্ডার এর দরকার ছিল মাত্র দুটি উইকেট। অবশেষে আন্তর্জাতিক পর্যায়ে সর্বোচ্চ উইকেট শি’/কা’রী হিসেবে সবাইকে ছাড়িয়ে যাওয়ার রেকর্ডটি তিনি করে ফেললেন।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *