Saturday , September 21 2024
Breaking News
Home / International / এয়ার শো করতে গিয়ে আকাশেই মুখোমুখি দুই বিমান, প্রাণ গেছে ৬ জনের

এয়ার শো করতে গিয়ে আকাশেই মুখোমুখি দুই বিমান, প্রাণ গেছে ৬ জনের

শেষ পর্যন্ত জানা গেলো সদ্য ঘটে যাওয়া মার্কিন যুক্ত্ররাষ্ট্রের বিমান দুর্ঘটনায় আহত নিহতের পরিমান। জানা গেছে মাঝ আকাশে এয়ার শো করতে উঠেছিল এই যুদ্ধ বিমান দুটি। এরপরেই তারা একে ওপরের মুখোমুখি হয় আকাশে র কারণে দুটি যুদ্ধবিমান মাটিতে আছড়ে পড়ে। সেখানে বিস্ফোরণও হয়।আর এই ঘটনায়৬ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ৬ জনই বিমানের ক্রু সদস্য বলে জানা গেছে। সংঘর্ষের ভয়ঙ্কর ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

দুই পাইলটের অবস্থা এখনো জানা যায়নি। মার্কিন ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন এ তথ্য জানিয়েছে। ঠিক কী হয়েছিল? টেক্সাসের ডালাস এক্সিকিউটিভ এয়ারপোর্টে একটি এয়ার শো চলছিল। হঠাৎ, একটি ছোট বিমানকে উড়ন্ত বোয়িং বি-১৭ বো’মা’রু’ বিমানের কাছে আসতে দেখা যায়। পরিস্থিতি দাঁড়ালে চালকের কেউই সংঘর্ষ এড়াতে পারেননি। দেখা যায় ছোট বিমানটি নিচে পড়ে যাচ্ছে। বোয়িং বিমানটিও আগুনে পুড়ে যায়। ভয়ানক বিস্ফোরণ ঘটে। দুর্ঘটনার বিস্তারিত কর্তৃপক্ষ এখনও প্রকাশ করতে পারেনি।

ডালাসের মেয়র এরিক জনসন টুইটারে পোস্ট করেছেন, “আপনারা সবাই এয়ার শো চলাকালীন আমাদের শহরে ভয়াবহ দুর্ঘটনাটি দেখেছেন। আমরা এখনও বিস্তারিত পাইনি।

জানা গেছে, বোয়িং উড়োজাহাজের ঐতিহাসিক গুরুত্ব রয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জার্মানির সাথে যুদ্ধ জয়ে এই বিমানটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। এই ধরনের বোমারু বিমানের একটি বড় সংখ্যা পরে নির্মিত হয়েছিল। অন্য বিমান, পি-৬৩ কিংকোবরা, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় আত্মপ্রকাশ করেছিল।

প্রসঙ্গত, এর আগেও মার্কিন যুক্তরাষ্ট্রে এমন ঘটনা ঘটেছে। তবে এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছে রয়টার্স। তারা জানিয়েছে ইটা নিতান্তই একটি দুর্ঘটনা। তারপরেই খতিয়ে দেখা হবে বিষয়টি।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *