Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বুয়েটের সেই ফারদিনের ঘটনায় এবার নতুন মোড়, খোঁজ মিলছে না পলাশের

বুয়েটের সেই ফারদিনের ঘটনায় এবার নতুন মোড়, খোঁজ মিলছে না পলাশের

সম্প্রতি বুয়েট শিক্ষার্থী ফারদিন নূরের (২৪) মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো সারা-দেশজুড়েই চলছে নানা আলোচনা। এমন কি করাণে মেধাবী এই শিক্ষার্থীর সঙ্গে এমন নিষ্ঠুর ঘটনা ঘটানো হলো, এর রহস্য উদ্ঘাটনে রীতিমতো কাজ করে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

তবে তদন্তে এরই মধ্যে গুরুত্বপূর্ণ এক তথ্য দিলেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, বুয়েট ছাত্র ফারদিনকে ঢাকার কোনো এলাকায় ”খু”ন’ করা হয়ে থাকতে পারে। শনিবার (১২ নভেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এদিকে নিখোঁজের ৩ দিন পর ফারদিন’ নূ’রের ‘লা”শ’ উদ্ধার করা হলেও তার সঙ্গে থাকা পলাশ এখনো নিখোঁজ রয়েছে। পলাশকেও ”’হ”ত্যা”’ করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। গোয়েন্দা সংস্থার একজন দায়িত্বশীল কর্মকর্তা গণমাধ্যমকে জানান, ঘটনার রাতে ফারদিন রাজধানীর বিভিন্ন এলাকায় যান। তিনি মোটরসাইকেলে করে এসব জায়গায় যেতে পারেন। আর ওই মোটরসাইকেলের চালক ছিলেন পলাশ। তার বাড়ি রামপুরায় বলে জানা গেছে।

ফারদিনের সঙ্গে পলাশকেও ‘হ”’ত্যা”’ করা হতে পারে বলে তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধারণা। কারণ সেদিনের পর থেকে পলাশকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে বিষয়টি নিশ্চিত করতে গবেষণা শুরু করেছে বেশ কয়েকটি প্রতিষ্ঠান।

এদিকে, ফারদিন হত্যার সঙ্গে ডেমরা-রূপগঞ্জ সংলগ্ন চনপাড়া বস্তির একটি সংঘবদ্ধ অপরাধী চক্র জড়িত বলে গোয়েন্দা সংস্থা তথ্য পেয়েছে। চনপাড়ায় এক মহিলার বাড়ির কাছে এ ঘটনা ঘটে। এসব ঘটনার প্রাথমিক খবর পেয়ে চোনপাড়ায় অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। তবে অভিযানে কাউকে আটক করা হয়েছে কি না তা জানাননি তারা।

এর আগে গত ৪ নভেম্বর রাতে নিখোঁজ হন বুয়েট শিক্ষার্থী ফারদিন। অনেক চেষ্টার পরও তার কোনো সন্ধান না পেয়ে পরবর্তীতে এ বিষয়টি পুলিশে জানানো হলে নিখোঁজের তিনদিন শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের ‘মৃ’ত”’দে”হ উদ্ধার করে পুলিশ।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *