Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সমাবেশে যোগদানের খরচ জোগাতে বিএনপি কর্মীদের অপকর্ম নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিলেন ডিবি প্রধান

সমাবেশে যোগদানের খরচ জোগাতে বিএনপি কর্মীদের অপকর্ম নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিলেন ডিবি প্রধান

বর্তমান রাজনীতিতে বিএনপি দেশের বিভিন্ন বিভাগীয় শহরে সমাবেশ করছে। সমাবেশ সফল করতে এ সকল সমাবেশে বিএনপির নেতাকর্মীরা যোগদান করছে। এবার বিএনপি নেতাকর্মীদের যোগদানের খরচ মেটানোর বিষয়ে চাঞ্চল্যকর তথ্য দিলো গোয়েন্দা পুলিশ। মোহাম্মদ হারুন-অর-রশিদ জেনে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি দাবি করে বলেন বিএনপি’র বিভিন্ন ধরনের কর্মসূচিতে যোগ দেওয়ার জন্য যাতায়াত খরচ সহ অন্যান্য খরচ মেটাতে বিএনপির নেতাকর্মীরা ছিন”তাই এবং চুরির সাথে জড়িয়ে পড়ছেন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

হারুন অর রশিদ জানান, বুধবার রাতে অভিযান চালিয়ে ছি’নতাই ও চোরচক্রের চক্রের ৫ সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে ১৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। তাদের পরিচয় জানতে চাইলে তারা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। তবে তারা জানান, অনুষ্ঠানে যোগদানের খরচ তোলার জন্য তারা ডাকাতি ও চুরির আশ্রয় নেয়।

গ্রেফতারকৃতরা হলেন- হারুন-অর-রশিদ, মোঃ হারুন ওরফে আনিসুজ্জামান, মোঃ এনামুল হক, মোঃ সোহেল ও নূর ইসলাম।

এক প্রশ্নের জবাবে গোয়েন্দা প্রধান বলেন, যেহেতু তারা বিএনপির রাজনীতি করছেন তাই অন্য কোনো রাজনৈতিক দলের সমাবেশে যেতেন না। কিন্তু তাদের কোনো তবে তাদের কোনো পদ-পদবি নেই। টাকার প্রয়োজনে তারা ছিনতাই করতো। রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হবে তারা এসব মোবাইল বিএনপির সমাবেশ থেকে নাকি রাস্তা থেকে চুরি করেছে।

এই কর্মকর্তা আরও বলেন, গ্রেপ্তারের পর তাদের কাছে জানতে চাওয়া হয় তোমরা কোথায় গিয়েছিলে? এরপর তারা বরিশালে বিএনপির সমাবেশে গিয়েছিলেন বলে জানান। টাকার প্রয়োজন হলে এই কাজগুলো করেন। এর আগে খুলনা ও রংপুরের সমাবেশেও তারা একই কাজ করেছে।

এদিকে বিএনপি সমাবেশ সফল করার জন্য বিভিন্ন কৌশল নিচ্ছে বিএনপির শীর্ষ নেতারা, এমন দাবি করেছে আ. লীগের নেতাকর্মীরা। ইতিমধ্যে বেশ কয়েকটি বিভাগীয় শহরে বিএনপির সমাবেশ সফলভাবে সম্পন্ন হয়েছে। এই সমাবেশের মাধ্যমে নেতাকর্মীদের মনোবল সৃষ্টি করছে বিএনপি। আগামীতে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়ার পূর্ব প্রস্তুতি হিসেবে বিভাগগুলোতে এই সমাবেশ করছে বিএনপি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *