Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / আরও কতজন পুলিশ কর্মকর্তাকে জোর করে অবসরে পাঠানো হবে কারণ সহ জানিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

আরও কতজন পুলিশ কর্মকর্তাকে জোর করে অবসরে পাঠানো হবে কারণ সহ জানিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

সম্প্রতি বাংলাদেশের আইন শৃঙ্খলা বাহিনীর মধ্যে আসছে তুমুল পরিবর্তন। সরকার দেশের অনেক কর্মকর্তাদের বিশেষ করে পুলিশ বাহিনীর অনেককেই পাঠানো হচ্ছে জোরপূর্বক অবসরে। আর এই তালিকা হয়তো হচ্ছে আরো দীর্ঘ।

মঙ্গলবার (০৮ নভেম্বর) দুপুরে রাজধানীর কাকড়াইলে বাংলাদেশ ইনস্টিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) হলে আয়োজিত টেকসই উন্নয়নে নবায়নযোগ্য জ্বালানি ৮ নভেম্বর গণপ্রকৌশল দিবস-২০২২ ও আইডিইবির ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা অনুষ্ঠান শেষে সাংবাদিকরা স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করেন আরো কত জনকে পাঠানো হবে অবসরে এবং তার কোনো তালিকা তৈরী হয়েছে কি না ?

এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের পুলিশ বাহিনী একটি সুশৃঙ্খল বাহিনী। তারা দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে কাজ করে। এই বাহিনীর মধ্যে যারা দেশের কথা চিন্তা করে না, যাদের অন্তরে দেশপ্রেম নেই, যারা কাজ করতে অনীহা দেখাচ্ছেন, তারা তাদের দায়িত্ব অনুযায়ী কাজ করছেন না, এই সব কর্মকর্তা যাদের চাকরির ২৫ বছর পার হয়ে গেছে, তারা হচ্ছেন। চিহ্নিত এটি একটি চলমান প্রক্রিয়া।

গেলো মাসের শুরুর দিক থেকে শুরু হয় জোর করে অবসরে পাঠানো এই প্রক্রিয়া। আর এই প্রক্রিয়াতে বাছাই করা বেশ কিছু কর্মকর্তাকে অব্যাহতি দেয়া হয় তাদের দায়িত্ব থেকে। আর তালিকা আরো দীর্ঘ হচ্ছে বলেই এবার আভাষ দিয়েছেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *